হাসিনার গণসংবর্ধনায় ‘প্রস্তুত’ সোহরাওয়ার্দী উদ্যান

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2018, 12:06 PM
Updated : 20 July 2018, 12:06 PM

শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গণসংবর্ধনা’ উপলক্ষে প্রস্তুতিমূলক কার্যক্রম দেখতে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

কাদের বলেন, “গণসংবর্ধনার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে এবারে বক্তব্য বেশি থাকবে না। জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এখানে বক্তব্য রাখবেন, যাকে ঘিরে আমাদের এই আয়োজন, সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

“এর বাইরে সাংস্কৃতিক অনুষ্ঠানের একটা পার্ট থাকবে এবং আমাদের পক্ষ থেকে একটি স্মারক পাঠ করা হবে। আসলে আমাদের মূল ফোকাস হচ্ছে শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া।”

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ও গণসংবর্ধনায় উপস্থিত থাকবেন বলে জানান কাদের।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ এবং অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জনসহ শেখ হাসিনার নেতৃত্বে সরকার উন্নয়ন-অর্জনে অসামান্য অবদান রাখায় এই সংবর্ধনার আয়োজন করছে আওয়ামী লীগ।

শনিবার বেলা ৩টা থেকে শুরু হয়ে দুই ঘণ্টার গণসংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রীর শেখ হাসিনার বক্তব্যে আগামী নির্বাচনের বার্তা থাকবে বলে জানান ওবায়দুল কাদের।

সংবর্ধনাস্থলে প্রবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের ৭টি প্রবেশ পথই খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, “ছবির হাট, টিএসসি, বাংলা একাডেমি ও তিন নেতার মাজারের প্রবেশপথ গুলো সর্বসাধারণের জন্য খোলা থাকবে। আর অবশিষ্ট দুটি গেইটের মধ্যে রমনার প্রবেশপথ ভিআইপি ও ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের প্রবেশপথ শুধুমাত্র আমন্ত্রিত অতিথিদের জন্য খোলা থাকবে।

রমনা বিভাগের উপ পুলিশ কমিশনার সরদার মারুফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “সংবর্ধনাস্থলের আশপাশে বিশেষ করে রূপসী বাংলা হোটেল মোড়, কাঁটাবন মোড়, চানখাঁরপুল মোড়, জিপিও ও মৎস্য ভবনের মোড় থেকে যান চলাচল বন্ধ থাকবে।”