ঢাকার জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচির দ্বিতীয় দিন সকালে ঢাকার জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 07:13 AM
Updated : 18 Feb 2018, 07:13 AM

রোববার সকাল ১১টায় ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন আহমেদ ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পুরাতন ঢাকায় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের কাছে স্মারকলিপি দেন।

বিএনপি ঢাকা মহানগর উত্তরের নেতা মুন্সি বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, আমিরুজ্জামান শিমুল, নিপুণ রায় চৌধুরী ও জেলা সাধারণ সম্পাদক আবু আশফাক সেখানে উপস্থিত ছিলেন।

ঢাকাসহ সারাদেশে জেলা প্রশাসক কার্যালয়ে একযোগে এই স্মারকলিপি দিয়েছে বিএনপি।

সকাল থেকে ভিক্টোরিয়া পার্কের কাছে বিএনপির নেতা-কর্মীরা সমবেত হয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আসে।

এই কর্মসূচি ঘিরে জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি শনিবার সারা দেশে গণস্বাক্ষর অভিযানের মধ্য দিয়ে শুরু হয়।

২০ ফেব্রুয়ারি হবে ঢাকা মহানগর ছাড়া জেলা-মহানগরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি।

আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী বা নয়া পল্টনের কার্যালয়ের সামনে জনসভা করার জন্য মহানগর পুলিশের কাছে আবেদনও করেছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ার পর প্রথম দফায় ৯ ও ১০ ফেব্রুয়ারি বিক্ষোভ এবং দ্বিতীয় দফায় ১২ ফেব্রুয়ারি থেকে টানা তিন দিনের মানববন্ধন, অবস্থান ও ৬ ঘণ্টার অনশনের কর্মসূচি ঘোষণা করে।