মাথা ঠিক আছে কি না পরীক্ষা করা দরকার: খালেদাকে নিয়ে হাসিনা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, তার মাথা ঠিক আছে কি না সে পরীক্ষা করা দরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2018, 05:11 PM
Updated : 10 Jan 2018, 01:26 PM

গণভবনে শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি বলেন, “মানসিক সমস্যা টমস্যা দেখা দিল কি না, সেটাও বলতে পারছি না। ওটা মনে হয় একটু পরীক্ষা করা দরকার… মানে মাথা ঠিক আছে কি না।”

খালেদা জিয়া তার এক বক্তব্যে নৌবাহিনীর জন্য কেনা ‘সাবমেরিন ডুবে’ যাওয়ার কথা বলেছেন- এমন মন্তব্য করে তার সম্পর্কে ওই কথা বলেন শেখ হাসিনা।

তবে সাম্প্রতিক কোনো বক্তব্যে খালেদা জিয়ার এ ধরনের মন্তব্য মূলধারার কোনো সংবাদমাধ্যমে আসেনি। একটি ফেইসবুক অ্যাকাউন্টে শেয়ার করা খালেদা জিয়ার একটি ভিডিওতে বিএনপি নেত্রীকে ওই কথা বলতে শোনা যায়। ইবিজসিটিজি ডটকম নামেও অপরিচিত একটি অনলাইন পোর্টালে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ হয়েছে।

এর আগেও বাংলাদেশের কয়েকটি সংবাদপত্রে প্রকাশিত একটি খবরের উল্লেখ করে সৌদি আরবে খালেদা জিয়ার সম্পদ থাকার কথা উঠে এসেছিল প্রধানমন্ত্রীর বক্তব্যে, যার জন্য তাকে উকিল নোটিশ পাঠিয়েছেন খালেদা জিয়া। 

খালেদা জিয়া

দলীয় সভায় প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপির প্রধান খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, “সাবমেরিন আমি কিনে দিয়েছি। সেটা নিয়েও খালেদা জিয়া বলেছেন, এটা পানির নিচে ডুবে গেছে।

“সাবমেরিন পানির নিচে থাকে- এই জ্ঞানটা তার থাকলেও তো বুঝতাম।”  

শেখ হাসিনা বলেন, “নাকি এজেন্ট টেজেন্ট পাঠিয়ে বোমা টোমা মেরে সেটাকে আবার ডোবানোর চেষ্টা করছে। সে (খালেদা জিয়া) তো সবই পারে।”

খালেদা জিয়ার ‘চুল থেকে পা পর্যন্ত সব নকল’ মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “আমি শুধু জাতিকে এই কথাই বলব- এই মহিলা যে কত মিথ্যা কথা বলে… এর পা থেকে মাথা পর্যন্ত সব কিছু নকলে ভরা, সব কিছুই মিথ্যা, সব কিছু জালিয়াতিতে ভরা। সেটাই যেন সকলে একটু লক্ষ করে দেখে। মাথার চুল থেকে পা পর্যন্ত সব কিছুই নকল।”

খালেদা জিয়ার উকিল নোটিশ নিয়ে শেখ হাসিনা বলেন, “কথায় কথায় উকিল নোটিশ দেয়। এ রকম উকিল নোটিশ আমরা বহু দেখেছি। সময় মতো আমি জবাব দেব।

“সৎ সাহস থাকলে যে মিডিয়াতে এই খবরে এসেছে তাদের উকিল নোটিশ দিক, সৌদি আরবকে দিক।”

৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের চতুর্থ বর্ষপূর্তিতে খালেদা জিয়া এক টুইটে লেখেন, আওয়ামী লীগ ‘বিশ্বাস করে বুলেটে’, তিনি ব্যালটে বিশ্বাস করেন।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “আপনারা অনেকেই জানেন, আমি ১৯৮১ সালে দেশে ফিরে আসার পর বারবার বলতাম, ক্ষমতা পরিবর্তন হবে ব্যালটের মাধ্যমে বুলেটের মাধ্যমে না। কারণ বুলেটের মাধ্যমে ক্ষমতা দখল করেছে জিয়াউর রহমান। আর খালেদা জিয়া আরও এক ধাপ উপরে, গ্যাস বেচার মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছে।

“কাজেই বন্দুকের নলের মধ্য দিয়ে যাদের ক্ষমতা দখল তাদের মুখে এই কথা শোভা পায় না। জানি না, নিজে লিখেছে কি না।”