ফের নির্বাচন ছেড়ে পালাবেন না: ফখরুলকে হাছান

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, গত নির্বাচনের মতো আগামী নির্বাচন ছেড়ে পালাবেন না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 07:18 PM
Updated : 12 Dec 2017, 07:18 PM

মঙ্গলবার বিকালে রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।

রুশ দূতাবাসের আয়োজন ‘রুশ বিপ্লবের শতবর্ষ উৎসব’ উপলক্ষে মাসব্যাপী বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও রুশ বিপ্লবের আলোকচিত্র, চিত্রকর্ম, টেরাকোটা, উডওয়ার্ক ও নকশা শিল্পের উদ্বোধন হয় এদিন।

‘আওয়ামী লীগ আগামী নির্বাচনে জয়লাভ করবে’ করবে বলে সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য কিসের ভিত্তিতে সেই প্রশ্ন তুলেছেন মির্জা ফখরুল।

এর জবাবে হাছান মাহমুদ বলেন, “আপনারা দয়া করে নির্বাচন ছেড়ে পালাবেন না। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন ছেড়ে পালিয়েছিলেন। নির্বাচন কমিশনই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে সকল রাজনৈতিক দলের সাথে কথা বলছে এবং বিএনপিও নির্বাচন কমিশনের সংলাপে গেছেন। আমরা আশা করব, গত নির্বাচনের মতো আগামী নির্বাচন ছেড়ে পালাবেন না।”

বিএনপির দাবি অনুযায়ী সংবিধান সংশোধন হবে না জানিয়ে তিনি বলেন, “আওয়ামী লীগের অন্যতম মূলমন্ত্র হচ্ছে সমাজতন্ত্র। আমরা ধীরে ধীরে রাষ্ট্রকে সোশ্যাল ওয়েলফেয়ার রাষ্ট্রে পরিণত করতে চাই। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধা ভাতা থেকে শুরু করে স্বামী পরিত্যক্ত ভাতাসহ বিভিন্ন ধরনের ভাতা চালু করেছে।”

মুক্তিযুদ্ধ একাডেমির চেয়ারম্যান আবুল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক আলেকজান্ডার পি ডেমিন, গণসংগীত শিল্পী ফকির আলমগীর উপস্থিত ছিলেন।