দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বুধবার বিএনপির বিক্ষোভ

চাল-ডাল-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির এবং গৃহকর বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 09:33 AM
Updated : 11 Dec 2017, 11:44 AM

বুধবার দেশজুড়ে প্রতিবাদ প্রতিবাদ সভা বা প্রতিবাদ মিছিল করবে বলে রোববার দুপুরে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

তিনি বলেন, “চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূ্ল্য বৃদ্ধি, সিটি করপোরেশনসহ পৌর সভার ট্যাক্স এবং বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৩ ডিসেম্বর বুধবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ কর্মসূচি আমরা ঘোষণা করছি।

“এই প্রতিবাদ কর্মসূচি বিভিন্ন জেলার স্থানীয় সময় অনুযায়ী প্রতিবাদ সভা অথবা প্রতিবাদ মিছিল করবে। রাজধানী ঢাকায় থানা থানা এই প্রতিবাদ সভা অথবা মিছিল হবে।”

নির্বাচন সামনে রেখে রংপুর সিটি করপোরেশন এলাকা প্রতিবাদ কর্মসূচির আওতামুক্ত বলে জানান রিজভী।

সিপিবি-বাসদসহ বাম সংগঠনগুলো ৩০ নভেম্বর বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আধাবেলা হরতাল করে, যাতে বিএনপিসহ নতুন গঠিত চারদলীয় যুক্তফ্রন্ট পূর্ণ সমর্থন দিয়েছিল।

দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএপির ঢাকা মহানগর দক্ষিণের নেতা লালবাগের স্থানীয় সাবেক কমিশনার আলতাফ হোসেনের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি জানান রিজভী।

অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন ও সাবেক সাংসদ আবুল হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত হয়।