রংপুরে ইসির পরীক্ষার শুরু: বিএনপি

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) জন্য ‘পরীক্ষার শুরু’ হিসেবে দেখছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2017, 03:06 PM
Updated : 5 Nov 2017, 03:06 PM

রোববার রংপুর সিটি ভোটের তফসিল ঘোষণার পর বিকালে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, “ আমরা এই নির্বাচনটার মাধ্যমে বলতে চাই, সিটি করপোরেশনের যে নির্বাচনগুলো সামনে আসবে- এটা একাদশ জাতীয় সংসদের পূর্বের নির্বাচন। এটা বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) জন্য একটি পরীক্ষার শুরু- এই নির্বাচনগুলো আমরা দেখতে চাই। এই পরীক্ষাগুলো তাদের (ইসি), আমরা পর্যবেক্ষণ করব।”

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এসব নির্বাচনই ঠিক করে দেবে- বাংলাদেশের ভবিষ্যৎ কী হবে, আগামী দিনে বাংলাদেশ কোন দিকে যাবে।

সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, “সরকার যদি পুনরায় গায়ের জোরে নিয়ন্ত্রণ করতে চায়, আবার যদি ২০১৪ এর মত নির্বাচনের দিকে যায়, তাহলে দেশের মানুষ এবার আর ক্ষমা করবে না।… গণঅভ্যুত্থানের মাধ্যমে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।”

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থী হতে আগ্রহীরা আগামী ২২ নভেম্বর পর্যন্ত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দিতে পারবেন।  ২৫ ও ২৬ নভেম্বর যাচাই-বাছাই শেষে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত প্রর্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ আলোচনা সভায় খন্দকার মোশাররফ বলেন, “একাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনোক্রমেই শেখ হাসিনার অধীনে হবে না, হতে দেওয়া হবে না।

“আমরা এই দেশে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার আদায় করে, জনগণকে নিয়ে আদায় করে, ইনশাল্লাহ আগামী নির্বাচনে আমরা অংশগ্রহণ করব।”

আগামী নির্বাচনেই বর্তমানে ক্ষমতাসীনদের ‘পতন ঘটবে’ বলে আশা করছেন এই বিএনপি নেতা।

তিনি বলেন, “আমি সবাইকে বলতে চাই, সময় শেষ হয়ে গেছে, আওয়ামী লীগ অনেক আবোল তাবোল করবে। জ্বর বেশি হলে অনেক আবোল-তাবোল বলে। সে সবের দিকে আপনারা কান দেবেন না। আওয়ামী লীগের পতনের সব রকমের নমুনা আমরা দেখতে পারছি, ঘণ্টা বেজে গেছে। আওয়ামী লীগের পতন ও বিএনপির উত্থান আগামী ২০১৮ সালে হবে বলে আমরা বিশ্বাস করি।”

সংগঠনের সহসভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্নেল জয়নাল আবেদীন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীনসহ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতৃবৃন্দ আলোচনা সভায় বক্তব্য দেন।