পরোয়ানা দিয়ে খালেদাকে দুর্বল করা যাবে না: রিজভী

গ্রেপ্তারি পরোয়ানা জারি করে খালেদা জিয়ার মনোবলকে দুর্বল করা যাবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 12:12 PM
Updated : 17 Oct 2017, 12:12 PM

মঙ্গলবার দুপুরে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি বলেন, “আপনাদের (সরকার) অপপ্রচার-মিথ্যাচারের ধোঁয়াশাকে বিদীর্ণ করে বেগম খালেদা জিয়া কাল তার জনগণের কাছে ফিরে আসছেন, দেশে আসছেন।

“ওই গ্রেপ্তারি পরোয়ানা দিয়ে তার (খালেদা জিয়া) মনোভাব-মনোবলকে আপনারা ভাবছেন দুর্বল করবেন, আপনারা বোকার স্বর্গে বাস করছেন। বেগম জিয়া শত অত্যাচারকে মাথায় নিয়ে জনগণের নেতৃত্ব দিয়েছেন এবং জনগণের নেতৃত্ব দেবেন।”

গত সপ্তাহে দুইটি মামলায় কুমিল্লা এবং ঢাকার আদালত থেকে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

চোখ ও পায়ের চিকিৎসা করাতে গত ১৫ অগাস্ট লন্ডন যান বিএনপিপ্রধান। বুধবার তার দেশে ফেরার কথা রয়েছে।

রিজভী বলেন, “বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন গেছেন। কাল তিনি দেশে ফিরছেন। তারা বলেছেন- উনি ষড়যন্ত্র করছেন, চক্রান্ত করছেন, উনি আসবেন না।

“আরে দেশের নেত্রী, জনগণের নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম জিয়ার পালিয়ে যাওয়ার ইতিহাস নেই। পালিয়ে যাওয়ার ইতিহাস তো আওয়ামী লীগ নেত্রীর।”

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এই মানববন্ধন হয়।

সংগঠনের সভাপতি অধ্যাপক মামুন আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জাকির হোসেন রোকনের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান, সহসভাপতি মনিরুজ্জামান মুনির, মীর সানাউল হক, শাহরিয়ার হোসেন শায়লা, হাসান আহমেদ, জাহাঙ্গীর আলম রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

আইনমন্ত্রী জাতিকে ব্ল্যাকমেইল করেছেন

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা সম্পর্কে আইনমন্ত্রী আনিসুল হক ‘মিথ্যা তথ্য’ দিয়ে জাতিকে ব্ল্যাকমেইল করেছেন বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী।

জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনায় তিনি বলেন, “সর্বোচ্চ আদালতের ওপর হস্তক্ষেপ করল সরকার। আইনমন্ত্রী গোটা জাতিকে ব্ল্যাকমেইল করেছেন। সম্প্রতি প্রধান বিচারপতি ও সর্বোচ্চ আদালত নিয়ে তিনি মিথ্যাচার করেছেন।

“প্রতিটি পদে, প্রতিটি স্থানে, রাষ্ট্রে চলছে আওয়ামী শাসন, শেখ হাসিনার শাসন। কোথাও কোনো স্বস্তি নেই, নিরাপত্তা নেই।”

এই অবস্থা থেকে উত্তরণে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তক জাতীয় ঐক্য পরিষদের সভাপতি সালাহউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারির পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।