বিএনপির ‘চোখ’ দেবেন কীভাবে: স্বাস্থ্যমন্ত্রী

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সারাবিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশংসিত হলেও বিএনপির পক্ষ থেকে বিরোধিতাকে ‘অন্ধত্বের’ শামিল বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2017, 06:57 PM
Updated : 15 Oct 2017, 06:58 PM

রোববার রাজধানীর আগারগাঁও এর জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের সভাকক্ষে এক আলোচনা সভায় তিনি বলেন, “বিএনপি'র চোখ দেবেন কীভাবে? আপনাদের কাছে এ প্রশ্ন। কেউ কি তাদের অন্ধত্ব দূর করতে পারবেন?

“কোনো উন্নয়নই বিএনপি চোখে দেখে না। তিনি (শেখ হাসিনা) মাদার অব হিউম্যানিটি হয়েছেন। এশিয়া-ইউরোপ, চীন তাকে মানবতার নেত্রী বলেছেন। তাহলে আপনারা কেন বলতে পারেননি?”

শেখ হাসিনার তৎপরতায় রোহিঙ্গারা ‘মর্যাদার সাথে’ তাদের দেশে ফিরে যাবেন বলেও আশা প্রকাশ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম।

‘তীক্ষ্ম দৃষ্টি, সুন্দর জীবন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে 'বিশ্ব দৃষ্টি দিবস' উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় নাসিম বিএনপিকে হুঁশিয়ার করে বলেন, “খালেদা জিয়া আসছেন, আসুক। নির্বাচনে র জন্যপ্রস্তুত হোক, সেটা আমরা চাই। কিন্তু কোনো জ্বালাও-পোড়াও আমরা সহ্য করব না।”

জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের পরিচালক গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. আবুল কালাম আজাদ, সাবেক মহাপরিচালক দীন মোহাম্মদ নুরূল হক।

আলোচনা সভার আগে বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করে জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট।