ভারতীয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তবের মৃত্যু

১৯৮০-র দশক থেকে বিনোদনজগতে পরিচিত মুখ হলেও ২০০৫ সালে রিয়েলিটি স্ট্যান্ড-আপ কমেডি শো ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জের’ প্রথম সিজনই তাকে খ্যাতির চূড়ায় নিয়ে যায়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 09:19 AM
Updated : 21 Sept 2022, 09:19 AM

ভারতে বিভিন্ন কমেডি শো’র পরিচিত মুখ, বলিউডের বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করা রাজু শ্রীবাস্তব মারা গেছেন।

৫৮ বছর বয়সী এ কৌতুক অভিনেতা চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) মারা যান বলে তার পরিবার নিশ্চিত করেছে, জানিয়েছে জি নিউজ, আনন্দবাজার।

গত ১০ অগাস্ট হৃদরোগে আক্রান্ত রাজুকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দক্ষিণ দিল্লির একটি জিমে ব্যয়াম করার সময় আচমকাই বুকে ব্যথা শুরু হয়েছিল তার। অচেতনও হয়ে পড়েছিলেন।

প্রথম দিকে তার অবস্থার অবনতি হলেও দুই সপ্তাহ হাসপাতালে ভেন্টিলেশনে থেকে খানিকটা সুস্থ হয়ে উঠেছিলেন এই কৌতক অভিনেতা, জ্ঞানও ফিরেছিল তার। তবে চলতি মাসের শুরুর দিন থেকে তার শারীরিক অবস্থার ফের অবনতির খবর মেলে।

চিকিৎসাধীন থাকাকালে বেশ কয়েকবারই তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল, পরে সেসব ভুল বলে প্রমাণিত হয়। শেষ পর্যন্ত বুধবার সকালে দেড় মাসের লড়াই শেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

১৯৮০-র দশক থেকে বিনোদনজগতে পরিচিত মুখ হলেও ২০০৫ সালে রিয়েলিটি স্ট্যান্ড-আপ কমেডি শো ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জের’ প্রথম সিজনই রাজুকে খ্যাতির চূড়ায় নিয়ে যায়।

তিনি ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘বাজিগর’, ‘বোম্বে টু গোয়া’র রিমেক ও ‘আমদানি আত্থানি খরচা রুপিয়া’র মতো বেশ কয়েকটি বলিউডি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

তিনি উত্তর প্রদেশের চলচ্চিত্র উন্নয়ন কাউন্সিলের চেয়ারম্যানও ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক