ভারতে কলেজে চিতাবাঘের হামলায় এক শিক্ষার্থী আহত

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের আলিগড়ে পথ হারিয়ে কলেজে ঢুকে পড়া চিতাবাঘের হামলায় এক শিক্ষার্থী আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2021, 10:20 AM
Updated : 2 Dec 2021, 10:20 AM

বুধবার স্থানীয় চৌধুরী নিহাল সিং ইন্টার কলেজে এ ঘটনা ঘটে বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

ওই শিক্ষার্থীকে হামলার পর কলেজের কর্মীরা চিতাবাঘটিকে একটি শ্রেণিকক্ষে আটকে ফেলতে সক্ষম হয়। বনবিভাগে খবর দিয়ে বন কর্মকর্তাদের জন্য অপেক্ষা করার সময় চিতাবাঘ আটকের খবর পেয়ে কলেজের সামনে বহু লোক জড়ো হয়। 

“আমি ক্লাসে ঢুকে দেখি সেখানে একটি চিতাবাঘ। আমি ঘুরে বের হওয়ার চেষ্টা করার সময়ই সেটি আমাকে আক্রমণ করে, আমার হাতে ও পিঠে কামড় দেয়,” বলেন প্রাণীটির হামলায় আহত শিক্ষার্থী লাকি রাজ সিং।

চিতাবাঘ দুই জায়গায় কামড় দিলেও জখম তত গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর লাকিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে এনডিটিভি জানিয়েছে।

কলেজটির অধ্যক্ষ যোগেশ যাদব বলেন, “আজ  সকালে যখন শিক্ষার্থীরা আসতে শুরু করেছে তখন একটি চিতাবাঘ ক্যাম্পাসে ঢুকে পড়ে।  আহত ছেলেটিকে দ্রুত একটি সরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সে এখন বাড়িতে আছে এবং ভালো আছে।” 

চিতাবাঘটিকে শ্রেণিকক্ষে আটকে রেখে কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

“কলেজের ১০ নম্বর শ্রেণিকক্ষে চিতাবাঘটি আছে। বনবিভাগকে খবর দেওয়া হয়েছে। স্থানীয় থানাকেও ঘটনা জানানো হয়েছে। সিসিটিভির মাধ্যমে আমরা  চিতাটিকে পর্যবেক্ষণ করছি,” বলেছেন তিনি।

একটি ভিডিও ফুটেজে বদ্ধ শ্রেণিকক্ষের ভেতরে চিতাবাঘটিকে পায়চারী করতে দেখা যায়। এ সময় স্থানীয়রা স্কুলটির চারপাশে উচু দেয়ালে দাঁড়িয়ে ভেতরে কী হচ্ছে তা দেখার চেষ্টা করেছিলেন।