কাশ্মীরেও করোনাভাইরাস, বন্ধ হল রাস্তাঘাট

কাশ্মীরেও ঢুকে পড়েছে করোনাভাইরাস। সেখানে প্রথম একজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর উপত্যকাজুড়ে রাস্তাঘাট সব বন্ধ করে দিয়েছে ভারত।

>>রয়টার্স
Published : 19 March 2020, 12:21 PM
Updated : 20 March 2020, 04:44 AM

কাশ্মীরের মানুষজন রয়টার্সকে জানিয়েছে,বৃহস্পতিবার থেকেই সব অবরুদ্ধ হয়ে আছে। তাদেরকে এলাকা ছেড়ে যেতে দেওয়া হচ্ছে না। কারণ,পুলিশ এবং প্যারামিলিটারি ইউনিটের সদস্যরা সব রাস্তা বন্ধ করে রেখেছে।

শ্রীনগর পুলিশের সিনিয়র সপারইনটেনডেন্ট হাসিব মুঘল বলেছেন,করোনাভাইরানের বিস্তার ঠেকাতেই কাশ্মীর উপত্যকাজুড়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় বুদগাম শহরের এক বাসিন্দা মোহাম্মদ আয়ুব বলেন,“শ্রীনগরে আমার মা কে হাসপাতালে নিয়ে যেতে হত। কিন্তু পুলিশ রাস্তা বন্ধ করে রেখেছে। আমি এখানে ২ ঘণ্টা ধরে অপেক্ষা করছি। আমি এখন এমনকী বাসাতেও যেতে পারছি না। একে তো রাস্তা বন্ধ তার ওপর আবার ট্রাফিক জ্যাম।”

কাশ্মীরে বুধবার সন্ধ্যায় প্রথম একজনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। তবে কেবল করোনাভাইরাসের কারণেই নয় আরো আগে থেকেই কাশ্মীর অবরুদ্ধ হয়ে আছে। মানুষের চলাফেরায় আছে কড়াকড়ি।

গতবছর অগাস্টে ভারত জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর থেকেই সেখানে নিরাপত্তা কড়াকড়ি আরোপ করা হয়, বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবাও। তবে সম্প্রতি সেখানে কেবল ইন্টারনেট ব্যবহারে কড়াকড়ি শিথিল হয়েছে।