কাশ্মীরে ভারতীয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৭

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় সেনা কর্মকর্তা এবং এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 06:59 AM
Updated : 27 Feb 2019, 04:53 PM

বুধবার স্থানীয় সময় সকাল ১০টা ৫ মিনিটে রাজ্যের বুদগাম জেলায় এ ঘটনা ঘটেছে বলে খবর এনডিটিভির।

আইএফের জঙ্গি বিমানগুলো সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বোমাবর্ষণ করার পর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি বাহিনীর ব্যাপক গোলাবর্ষণের মধ্যে হেলিকপ্টার বিধ্বস্তের এ ঘটনা ঘটল।

ভারতীয় কর্তৃপক্ষ পাকিস্তান সীমান্তের নিকটবর্তী জম্মু, শ্রীনগর এবং লেহ-র সব আকাশসীমা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছেন কয়েকজন কর্মকর্তা। ওই আকাশপথে বাণিজ্যিক বিমানের চলাচল স্থগিত করা হয়েছে।

ঘটনাস্থল থেকে আসা ভিডিও ফুটেজে দেখা গেছে, বিধ্বস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশেষে আগুন জ্বলছে এবং বহু গ্রামবাসী ঘটনাস্থলের চারপাশ ঘিরে রেখেছে।

বিধ্বস্ত হেলিকপ্টারটি রাশিয়ার তৈরি মি-১৭ ছিল বলে জানা গেছে। বুদগামের গারেন্ড কালান গ্রামের একটি খোলা জায়গায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।

শুরুতে পুলিশ ঘটনাস্থল থেকে দুটি মৃতদেহ উদ্ধারের কথা জানালেও পরে এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি ভারতীয় বিমান বাহিনীর ছয় কর্মকর্তা এবং একজন বেসামরিক নাগরিক নিহতের খবর দেয়। 

কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারটি দুই টুকরা হয়ে বিধ্বস্ত হওয়ার পরই এতে আগুন ধরে যায়।

পাকিস্তানে হামলা চালানোর পর থেকে ভারতের জম্মু ও কাশ্মীরের সীমান্ত এলাকায় উচ্চ সতর্কতা জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ। রাজ্যের পুঞ্চ ও রাজৌরি সেক্টরে পাকিস্তানি জঙ্গি বিমানগুলো ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছে বলে খবর পাওয়া গেছে।