১৭ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 04:48 AM
Updated : 11 Dec 2021, 04:48 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আয়ের তুলনায় ব্যয়ের চাপ বেশি থাকবে। আপনার প্রতিযোগিতামূলক স্বভাব আপনাকে জয়ের স্বাদ দিতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো অপরিকল্পিত উৎস থেকে অর্থ আসতে পারে। এতে মন থাকবে প্রফুল্ল। মনে প্রেমের আবহ থাকবে। সপ্তাহের শেষদিকে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্য পেতে পারেন। ভ্রমণে আনন্দ পাবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ধৈর্য্য সহকারে কাজ করলে সাফল্য অবশ্যই পাবেন। কোনো বিষয় নিয়ে বিরক্তির কারণে মানসিক চাপে থাকতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমিক প্রেমিকাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। আপনার ক্রমাগত ইতিবাচক কাজ ও চিন্তা পুরষ্কৃত হতে পারে। সপ্তাহের মাঝদিকে ভাগ্য ওঠানামা করবে। ব্যবসায়িক পাওনা আদায় হবে, সঞ্চয় বাড়বে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতার সৃষ্টি হতে পারে। তবে সবকিছুর পরও আপনি সফল হবেন। বৈদেশিক ব্যবসার সঙ্গে জড়িতদের ব্যবসার ক্ষেত্র সম্প্রসারিত হতে পারে। আয়ের অঙ্ক বড় হওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে আপনার উদারতার সুযোগ নিয়ে কেউ ক্ষতি করতে পারে। কারও কোনো কাজের দায়িত্ব নিতে গিয়ে বদনাম হতে পারে। সপ্তাহরে শেষদিকে প্রেমের ব্যাপারে স্থায়িত্বের অভাব হতে পারে। পরিবর্তন, নতুনত্ব ও রোমাঞ্চের মধ্যে আনন্দ পাবেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে কর্মসুত্রে দেশের বাইরে ‍যাওয়ার সুযোগ হতে পারে। সহকর্মী ও কর্মকর্তাদের কাছ থেকে সহযোগিতা পাবেন পুরোদমে, এতে কাজের গতি বাড়বে। সপ্তাহের মাঝদিকে আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতি ও সুখকর অভিজ্ঞতার মধ্য দিয়ে যাবেন। আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। সপ্তাহের শেষদিকে কিছু শত্রু তৈরি হতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বিতর্ক ও মুখোমুখী সংঘাত এড়িয়ে চলুন। অন্যদের অহেতুক দোষ খোঁজা পরিহার করুন। পরিবারকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের মাঝদিকে পেশাজীবীদের কারও প্রসার বাড়তে পারে। চাকরিতে পরিবর্তন কারও জীবনে সুফল বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে নতুন বন্ধুর দেখা পাবেন। অনেকের সঙ্গে পরিচিত হবেন, পেয়ে যেতে পারেন চিরস্থায়ী বন্ধুর দেখা। সামান্য চেষ্টায় আশাতীত সাফল্য পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে প্রেমে ব্যর্থতার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে। যেকোনো ধরনের মতবিরোধ পরিহার করুন। কোনো দুঃসংবাদ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বাস্তব সংসারের তুলনায় আত্মার গভীর রহস্যই আপনার মনকে টানবে বেশি। কারও বিদেশভ্রমণ নিশ্চিত হতে পারে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে কাজ করার জন্য প্রয়োজনীয় সব সুযোগ সুবিধা পাবেন। যতদূর সম্ভব উন্নতির চেষ্টা করা উচিত।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের ‍শুরুতে প্রাপ্য স্বীকৃতি থেকে বঞ্চিত হতে পারেন। এমন কিছু মানুষের সঙ্গে পরিচিত হবেন যারা ভ্রমণ করতে খুব পছন্দ করেন। জীবনসঙ্গীকে নিয়ে বেড়াতে যাওয়া হতে পারে। সপ্তাহের মাঝদিকে কারও সঙ্গে বিবাদের কারণে মনে নেতিবাচক চিন্তা বাড়তে পারে। যাতায়াতে সাবধানতা অবলম্বন করার অত্যন্ত জরুরি। সপ্তাহের শেষদিকে দূরদেশে যেতে পারেন। বিমূর্ত বিজ্ঞানের অনুসন্ধানে ব্যস্ত হয়ে পড়তে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে হৃদয় কোমল আর ভালোবাসায় পূর্ণ থাকবে। স্বাস্থ্য সম্পর্কে খুব সচেতন থাকতে হবে। কোনো কিছুতেই বাড়াবাড়ি করা চলবে না। সপ্তাহের মাঝদিকে পরিবারে কারও বিয়ের আয়োজন হতে পারে। মামলা করার ঝোঁক দেখা দিতে পারে, তবে তা মাথা থেকে ঝেড়ে ফেলাই বুদ্ধিমানের কাজ হবে। সপ্তাহের শেষদিকে কোনো অপ্রিয় ঘটনা ঘটতে পারে। যাত্রা এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে গৃহস্থালি জীবনে প্রবল আগ্রহ দেখা দেবে। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করবেন। সপ্তাহের মাঝদিকে বড় ধরনের কোনো পরিকল্পনা থেকে দূরে থাকুন। ছোট ব্যাপারগুলো নিজেকে ব্যস্ত রাখলেই বেশি লাভবান হবেন। সপ্তাহের শেষদিকে সঠিক সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে পারিবারিক কোনো সমস্যার সমাধান করতে পারবেন। যাত্রা শুভ।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রতিবেশীর মাধ্যমে কোনো উপকার পেতে পারেন। যারা সম্পদ বেচাকেনা করেন তারা উপকৃত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেম বিষয়ক জটিলতার সমাধান হতে পারে। কেউ আবার খেলাধুলায় সুনাম ও প্রতিপত্তি অর্জন করতে পারেন। সপ্তাহের শেষদিক মানসিক চাপে থাকতে পারেন। স্বাস্থ্য ভালো নাও যেতে পারে। পরিবারের বয়ষ্কদের স্বাস্থ্যের দিকে মনযোগ দিন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার আয় বাড়বে। কাজে সাফল্য আসবে এবং তাতে সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন ও সহযোগিতা পাবেন। সপ্তাহের মাঝদিকে বাড়িতে কোনো সুখবর আসতে পারে। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে সুখ খোঁজার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকটা প্রেমিক প্রেমিকাদের জন্য সুসময়। বিবাহিতরা তাদের সঙ্গীর কাছ থেকে দারুণ কোনো চমক পেতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে জীবনে বড় কোনো পরিবর্তন ঘটে যেতে পারে। নতুন পরিস্থিতির মুখোমুখি হতে পারেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। সপ্তাহের মাঝদিকে প্রেম অপ্রত্যাশিত মোড় নিতে পারে। নিজের জন্য ভালো কিছু করার এটাই মোক্ষম সময়। সপ্তাহের শেষদিকে নতুন বাড়ি করার কাজে হাত দেওয়ার সুযোগ আসতে পারে, লুফে নিন। উপকারী বন্ধুর খোঁজ পেতে পারেন।

আরও পড়ুন