ফরাসি খাবারে উদরপূর্তি

ফরাসি দূতাবাসের সঙ্গে লো মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে গ্যঁ দে ফ্রান্স বা গুড ফ্রান্স ফুড ফেস্টিভল।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2019, 08:50 AM
Updated : 21 March 2019, 09:03 AM

ফরাসি বৈচিত্র্যপূর্ণ নানান খাবার নিয়ে প্রতিবছরের ধারাবাহিকতায় এ বছরও উৎসবটি আজ হোটেলটির লেটেস্ট রেসিপি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হবে।

থাকবে ‘ফ্রেঞ্চ গ্যাস্ট্রোনমি’র বৈচিত্র্যময় সমারোহ। বিশ্বজুড়ে এই উৎসব উদযাপনে নানান দেশে ফরাসি খাবারের আয়োজন করা হয়।

এবার এই উৎসবের মাধ্যমে আলেকজান্দ্রা ক্যুইসতুর ‘নো মোর প্লাস্টিক ফাউন্ডেশন’কে সহায়তা দেওয়া হবে।

২১ মার্চ পাঁচটি মহাদেশের দেড়শো’র বেশি ফরাসি দূতাবাস ও কনসুলেটে শেফরা ‘সাসটেইনেবল ক্যুইজিন’ উদযাপনে বিশেষ অনুষ্ঠানে ‘ফ্রেঞ্চ স্টাইল ডিনার’ নিয়ে তাদের লক্ষ্য প্রস্তাব করবেন।

এই আয়োজন উপলক্ষে লো মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, “এ উৎসবের লক্ষ্য ফরাসি জীবনধারা ও সংস্কৃতিকে তুলে ধরা। এ বছর এমন সব ক্যুইজিনের প্রদর্শনী হবে যা আমাদের পৃথিবী ও স্বাস্থ্যকর খাবারের প্রতি দায়িত্বস্বরূপ এবং একইসঙ্গে সময়ের প্রতিনিধিত্ব করে বর্তমানের প্রয়োজনকেই তুলে ধরে। আমাদের অতিথিরা ফরাসি ক্লাসিক খাবারের পাশাপাশি, পরিবেশ রক্ষায় সমাজের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে তৈরি সুস্বাদু খাবার খেতে পারবেন।”

ফেস্টিভ্যাল চলাকালীন লেটেস্ট রেসিপিতে ‘ফ্রেঞ্চ থিমড বাফে ডিনার’ প্রস্তুত করবেন শেফ অস্টিন রিড। যার মেনুতে থাকবে সালাদ নিসোজ সঙ্গে ডিম পোচ, শ্রিম্প বিস্ক, বিফ চিক বুর্গোনিয়ন এবং পাইনাপেল টার্ট টাটেই। সব মেনুই প্রস্তুত করা হবে স্থানীয়ভাবে সংগ্রহ করা উপাদান দিয়ে।

জনপ্রতি এতে খরচ হবে ৩ হাজার ৯শ’ টাকা (অন্যান্য সেবা মূল্য বাদে)। অতিথি ও খাদ্যরসিকরা এই উৎসবে টেবিল বুক করতে যোগাযোগ করতে পারবেন ০১৯৯০৯০০৯০০ নম্বরে।

-বিজ্ঞপ্তি।