ক্যালেন্ডারে গ্রামবাংলা

বাংলা নববর্ষ উপলক্ষ্যে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ও ফটোগ্রাফি স্টুডিও ‘চেকমেট ইভেন্টস’ প্রকাশ করলো বর্ষপঞ্জি।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2018, 10:31 PM
Updated : 12 April 2018, 08:51 AM

ঢাকার ইএমকে সেন্টারে এই উপলক্ষ্যে আয়োজিত হয় চেকমেট ইভেন্টসের কীনোট ২০১৮।

অনুষ্ঠানে নতুন ক্যালেন্ডার প্রকাশ ছাড়াও বিয়ের মেইকআপ জগতের প্রতিষ্ঠান ‘গালা- মেইকওভার স্টুডিও অ্যান্ড স্যালন বাই নাভিন আহমেদ’য়ের সঙ্গে তারা পার্টনারশিপ চুক্তি করে।

যার মাধ্যমে প্রতিষ্ঠানের ক্রেতারা দুই প্রতিষ্ঠান থেকে ১০ শতাংশ মূল্যছাড় পাবেন।

বাংলা নববর্ষ ১৪২৫ কে সামনে রেখে চেকমেট ইভেন্টস পরিকল্পনা নেয় একটি ক্যালেন্ডার প্রণয়নের। তবে এতে আনা হয় বৈচিত্র্য।

ক্যালেন্ডারের ছবিগুলোতে ফুটিয়ে তোলা হয় বাঙালি নারীর চিরায়ত রূপ।

গ্রামের পরিবেশে তোলা ছবিগুলো সহজেই যে কাউকে গ্রামবাংলার সঙ্গে যোগাযোগ করে দেবে। বৈচিত্র্য হচ্ছে ছবির জন্য নেওয়া হয় সাধারণ মডেল। যারা চেকমেট ইভেন্টসের সাবেক ক্লায়েন্ট।

তাদের মধ্য থেকে সেরা ছবি নেওয়ার জন্য কাজ করে চেকমেট ইভেন্টেসের নিবেদিত একটি দল। যার নেতৃত্বে ছিলেন প্রতিষ্ঠানের কর্ণধার এম আমিনুর রহমান।

তার সঙ্গে ছবি তোলায় ছিলেন চেকমেট ইভেন্টসের জেষ্ঠ্য দুই চিত্রগ্রাহক আহসান আহমেদ সৈকত এবং রাহুল রায়। ছবির সম্পাদনায় ছিলেন জাবির।

ছবির কাজের জন্য ব্যবহার করা হয় ঢাকার কাছাকাছি স্থান। যাতে যাতায়াত সুবিধা এবং গ্রাম্য পরিবেশ দুটোই নিশ্চিত হয়।

৮ এপ্রিল ইএমকে সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সবার সামনে ক্যালেন্ডারটি তুলে ধরা হয়। যেখানে উপস্থিত ছিলেন ক্যালেন্ডারের মডেল, সাংবাদিক, পার্টনারশিপ প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ, পরিবার এবং চেকমেট ইভেন্ট টিম।

অনুষ্ঠানের মূল বক্তা চেকমেট  ইভেন্টসের কর্ণধার এম আমি রহমান বলেন “আমরা সবসময়ই চেষ্টা করি নতুন কিছু যোগ করার। আমাদের কাছে সব কাজই আলাদাভাবে গুরুত্ব পায়। চেষ্টা করেছি আধুনিক যুগেও বাঙালি সংস্কৃতিকে সবার সামনে তুলে ধরতে এবং একজন শহরে বাস করা নারীও যে বাঙালি সহজ সরল সত্তাকে ধারণ করতে পারে তা ফুটিয়ে তুলতে। চেকমেট টিম সবসময়ই নতুন কিছুকে ভালোবাসে।”

এসময়ে উপস্থিত চেকমেট ইভেন্টসের সহ-প্রতিষ্ঠাতা এবং ক্রিয়েটিভ প্রধান  সাদিয়া আফরিন অরণি বলেন “আমরা চেয়েছি বাঙালি সংস্কৃতিকে তুলে ধরতে। আমার মনে হয় ছবিগুলো দেখলে সবার মাঝেই সেই আমেজ চলে আসবে।”

সর্বশেষ ফটো সেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। ক্যালেন্ডারটি এই মাসের শেষ সপ্তাহ নাগাদ পাওয়া যাবে।