বাবার জন্য উপহার

বাবার কাছ থেকে তো সবসময়ই উপহার পাওয়া হয়, ‘বাবা দিবস’সে তার হাতেই তুলে দিন প্রিয় কিছু।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 07:11 AM
Updated : 18 June 2017, 08:12 AM

বাবাদের জন্য সাজিয়ে রাখা বা অব্যবহার্য কোনো উপহারের বদলে বেছে নিন এমন কিছু যা তার কাজে আসবে।

‘অ্যামাজন ফ্যাশন ইন্ডিয়া’র ক্রিয়েটিভ ডিরেক্টর নারেন্দ্র কুমার বাবা দিবসে বাবার জন্য উপযোগী উপহারের কিছু উদাহরণ তুলে ধরেন।

চামড়ার কার্ড কেইস: বাবাদের মানিব্যাগের অনেকটা অংশ দখল করে থাকে গুরুত্বপূর্ণ কার্ড। ব্যাংক কার্ড, ক্রেডিট বা ডেবিট কার্ড রাখার জন্য বাবাকে উপহার দিতে পারেন একটি সুন্দর চামড়ার কার্ড কেইস।

ঘড়ি: ভালো ঘড়ি সবসময়ই বাবাদের পছন্দের তালিকায় থাকে। এটি এমন একটি অনুষঙ্গ যা বাবারা বরাবরই ব্যবহার করেন। তাই এই বিশেষ দিনে অন্যতম উপহার হতে পারে ভালো একটি ঘড়ি।

পোশাক: বাবাকে উপহার দিতে পারেন ফরমাল শার্ট, ক্যাজুয়াল কোট, কুর্তা, পাঞ্জাবি ইত্যাদি। সামনে আসছে ঈদ তাই পোশাক বেশ ভালো উপহার। বাবার জন্য বেছে নিন নীল, ছাই কিংবা হালকা গোলাপি রং।

গ্রুমিং কিট: শেইভিং এবং গ্রুমিং’য়ের আনুষঙ্গিক জিনিসগুলো পুরুষদের নিত্যপ্রয়োজনীয়। তাই বাবাকে উপহার দিতে পারেন শেইভিং সেট, ট্রিমার, শেইভ সেট, শেইভিং জেল ইত্যাদি।

সানগ্লাস: বাবাকে স্টাইলিশ করে তুলতে চাইলে সানগ্লাস হতে পারে আদর্শ উপহার। বাবার পছন্দ যেমন সেই হিসেবে বেছে নিন ভালো একটি রোদচশমা।

ব্যাগ: প্রতিদিন অফিসে যাওয়ার জন্য বাবার ব্যাগ তো লাগেই। তাবে এক্ষেত্রে বেছে নিতে পারেন এমন একটি ব্যাগ যা মোটামুটি বিভিন্ন কাজে ব্যবহার করা যাবে। এক্ষেত্রে ভালো ব্যাগপ্যাক বেছে নিন বাবার জন্য। তাছাড়া বাবার যদি বিভিন্ন জায়গায় যেতে হয় কাজের তাগিদে তাহলে ব্যাগের সঙ্গে ভ্রমণের উপযোগী কিছু ‍অনুষঙ্গও দিতে পারেন।

অ্যাডাপটর: বাবার যদি কাজের খাতিরে বিভিন্ন জায়গায় ঘুরে বেরাতে হয় তাহলে তাকে উপহার দিন ভ্রমণ উপোযোগী অ্যাডাপটর। এতে থাকতে পারে তার প্রয়োজনীয় ডিভাইসের ইউএসবি পোর্ট এবং অন্যান্য অনুষঙ্গ।

ট্রাইপড: ছবি তুলতে ভালোবাসেন এমন বাবাদের জন্য উপযুক্ত উপহার হতে পারে ট্রাইপড। ছোট আকারের ভালো ট্রাইপড পেয়ে যাবেন হাতের নাগালের মধ্যেই। এমন ট্রাইপড বেছে নিন যা আকারে ছোট এবং সহজেই ব্যাগে নিয়ে নেওয়া যায়।