ঈদের পোশাক সংগ্রহ নিয়ে কে ক্র্যাফট

বিভিন্ন মোটিফের ব্যবহার তুলে ধরা হয়েছে পোশাকে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 10:41 AM
Updated : 3 April 2024, 10:41 AM

ঈদের সকাল, বিকেল এবং সন্ধ্যার পোশাকে আবহাওয়া, পরিবেশ উপযোগী ও স্বাচ্ছন্দ্যের বিষয়টা মাথায় রেখেছে এই প্রতিষ্ঠান।

ফুলের, জ্যামেতিক, মুঘল, কাশ্মিরি, ইউক্রেনিয়ান, বেলারুশ, ইজিপ্সিয়ান, রাগস’য়ের বিভিন্ন মোটিফের অনুপ্রেরণায় করা হয়েছে এবারের পোশাক।

প্রতিষ্ঠানের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় ঐতিহ্য, ট্রাইবাল, ফোক, জামদানি, ওরিয়েন্টাল, আলাম, মিক্সড-সহ নানান মোটিফ ফুটিয়ে তুলতে হাতের কাজ, এমব্রয়ডারি, কারচুপি, স্ক্রিন ও ব্লক প্রিন্ট, সিকুইন ওয়ার্ক, ডিজিটাল প্রিন্ট এবং টাই-ডাই মাধ্যম ব্যবহার হয়েছে।  

কাট-ছাঁট ও নকশার সমন্বয়ে করা পোশাকের জন্য কাপড় নির্বাচন করা হয়েছে উৎসব মুখর পরিবেশ ও স্বস্তিতে থাকাকে প্রাধান্য দিয়ে। রং নির্বাচন করে থাকছে- কটন, জ্যাকার্ড কটন, জর্জেট, লিনেন, সিল্ক, হাফ সিল্ক, দুবাই সিল্ক, অরগানজা, ডুপিয়ন সিল্ক, মমো সিল্ক, সুইস কটন, ভিসকজ, নীব কটন, এলেক্স, টূ-টোন, সাটিন।

মেয়েদের পোশাক সারিতে থাকছে- সালোয়ার কামিজ, ডাবল লেয়ার্ড সালোয়ার কামিজ, লং-কুর্তি, রেগুলার কুর্তি, টপস্, ডাবল লেয়ার্ড কুর্তি, টিউনিক, কাফটান, প্যান্ট-সহ টপস-স্কার্ট, টপস-পালাজ্জো সেট ও বিভিন্ন প্যাটার্নের প্যান্ট।

এছাড়াও রয়েছে কটন, সিল্ক, হাফ সিল্ক, মসলিন, খাদি মসলিন শাড়ির ডিজাইনের একটি বড় আয়োজন থাকছে।

ছেলেদের জন্য রয়েছে রেগুলার ও ফিটেড পাঞ্জাবি। আরও আছে ছাঁট নির্ভর এক রঙা পাঞ্জাবিও। এছাড়া আছে রেগুলার ও স্লিম ফিট ক্যাজুয়াল শার্ট, এথনিক শার্ট, শেরওয়ানি, কটি, ফতুয়া, পোলো শার্ট ও টি শার্ট।  

মেয়ে শিশুদের জন্য উৎসব ভিত্তিক পোশাকে থাকছে- সালোওয়ার কামিজ, ফ্রক, কুর্তি, টপস, কাফটান, লেহেঙ্গা সেট, টপস সেট, স্কার্ট, পার্টি ফ্রক, টপস-কটি সেট,পালাজো। ছোট ছেলেদের পোশাক আয়োজনে নানা রংয়ের পাঞ্জাবি, হাফহাতা কাট এর শার্ট এবং ফতুয়া।

এছাড়াও ছোট মেয়েরা বোন অথবা মায়ের সাথে মিলিয়ে পরার জন্য সালোওয়ার কামিজ, কুর্তি এবং বাবা ও ছেলের জন্য পাঞ্জাবি, শার্ট, ফতুয়া থাকছে বরাবরের মতো। আর যুগলদের আছে বিশেষ আয়োজন।

প্রতিষ্ঠানটির বিক্রয়কেন্দ্রগুলো ছাড়াও তাদের ওয়েবসাইট ও ফেইসবুক থেকেও পোশাক সংগ্রহ করা যাবে।

ছবির গ্যালারি