২৪ মার্চ ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 07:51 AM
Updated : 18 March 2023, 07:51 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সামাজিক কর্মকাণ্ডের ব্যস্ততা বৃদ্ধি পাবে। আশা আকাঙ্ক্ষা একটি সুন্দর কোমল সুগন্ধি এবং উজ্জ্বল ফুলের মতো প্রস্ফূটিত হবে। সপ্তাহের মাঝদিকে অতীতের ভুল সিদ্ধান্তগুলো হতাশা এবং মানসিক অশান্তি দিকে নিয়ে যাবে। আপনি নিরুপায়। তারপর কী করতে হবে তা নির্ধারণ করতে অসমর্থ হতে পারেন। অন্যদের সাহায্য চান। সপ্তাহের শেষদিকে বিশেষ কোনো সুযোগ হাতে আসতে পারে। কাজ কর্মে উৎসাহ পাবেন। আর্থিক লেনদেন ও ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নিতে পারবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে কর্মস্থলে আগের জমে থাকা কাজগুলো সুষ্ঠুভাবে সম্পাদিত হবে। শিক্ষা বা গবেষণা কাজে সম্মাননা পেতে পারেন। চাকরির ক্ষেত্রে কোনো সমস্যা থাকলে তা মিটে যেতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো ধর্মীয় স্থানে যাওয়া বা কোনো সাধু ব্যক্তির সাথে দেখা করা মনের শান্তি ও সান্তনা আনবে। আপনার প্রেমিক মন তার ঠিকানা খুঁজে পাবে। সপ্তাহের শেষদিকে ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। বিশেষ কোনো সুযোগ হাতে আসতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে দূর থেকে পাওয়া তথ্য ব্যবসায়িক কর্মকাণ্ডের জন্য সহায়ক হতে পারে। বিদেশ যাওয়ার ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হতে পারে। প্রবাসী কারও সঙ্গে রোমান্টিক সম্পর্কের সূচনা হতে পারে। সপ্তাহের মাঝদিকে পেশাগত ক্ষেত্রে সাফল্য আসতে পারে। বেকারদের কারও জন্য সৌভাগ্যের বার্তা বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার রসিক স্বভাব, চারপাশের পরিবেশ আলোকিত করবে। ব্যক্তিগত সহায়তা, আপনার সম্পর্ক উন্নত করবে। ভালো কাজে অর্থ ব্যয়ের সম্ভাবনা রয়েছে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আকস্মিক কোনো বিপদের আশঙ্কা একেবারে উড়িয় দেওয়া যায় না। গাড়ি চালানোর সময় যত্নশীল হন। সপ্তাহের মাঝদিকে সৃজনশীল কাজের সুবাদে বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে কর্মস্থলে আপনার গুরুত্ব বৃদ্ধি পেতে পারে। সৃজনশীল পেশায় আপনার সুনাম অন্যের ঈর্ষার কারণ হতে পারে। ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ সময়।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুটা তৈরি পোশাক রাফতানিকারকদের জন্য শুভ সময়। আপনার বিবাহিত জীবন আনন্দ ও সুখে ভরে উঠবে। ভেঙে যাওয়া প্রেমের সম্পর্ক জোড়া লাগতে পারে। সপ্তাহের মাঝদিকে শারীরিক ও মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। ধৈর্য্যে সাথে পরিস্থিতির মোকাবিলা করার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে অত্যাধিক ভ্রমণ আপনাকে উন্মত্ত করে তুলবে। আরও ভালো পেশার সম্ভাবনায় গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। কর্মক্ষেত্রে কোনো বিরুদ্ধাচারণের মুখোমুখি হতে পারেন। বিচক্ষণ ও সাহসী হোন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের প্রতি যত্নবান হন। কোনো অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না। ব্যক্তিগত জীবনে অপ্রয়োজনীয় হস্তক্ষেপ যাতে না হয়, সেটি নিশ্চিত করুন। সপ্তাহের মাঝদিকে রাজনীতিতে প্রতিপক্ষের কুটচাল ব্যর্থ হবে। ব্যবসায়িক চুক্তি সম্পাদনের জন্য অত্যন্ত শুভ সময়। পারিবারিক দ্বন্দ্বের অবসান হবে। সপ্তাহের শেষদিকে কোনো ভুল বোঝাবুঝি বা মতবিরোধ দেখা দিতে পারে। দুশ্চিন্তা পরিহার করার চেষ্টা করুন। বিদেশ যাওয়ার ক্ষেত্রে নুতন সুযোগ সৃষ্টি হতে পারে। বৈদেশিক ভ্রমণ ফলপ্রসূ হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। বিবাহীত হলে বিপরীত লিঙ্গের সহযোগিতা চমৎকার হতে পারে। ছাত্রছাত্রীদের জন্য ভালো সময়, পড়াশোনার অগ্রগতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। তলপেটে ব্যথা বা চর্মরোগে আক্রান্ত হতে পারেন। অতিরিক্তি খাওয়া দাওয়া এড়িয়ে চলুন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে নতুন বিনিয়োগ করতে পারেন। বিবাহইচ্ছুক তরুণ তরুণীদের শুভ ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। জীবজন্তু দংশনের আশঙ্কা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে উচিত হবে ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। পরিবারের সদস্যদের সাথে সময় কাটিয়ে একাকিত্বের অনুভূতি অবসান ঘটান। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। সপ্তাহের শেষদিকে পরনিন্দা ও কুৎসা থেকে দূরে থাকুন। মূত্র সংক্রান্ত কোনো ব্যধির জন্য কষ্ট পেতে পারেন। আপনি যদি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে, যারা রাজনীতিবিদ তারা জনসংযোগে ও প্রচারে সাফল্যের দেখা পেতে পারেন। মানসিক চঞ্চলতা বাড়তে পারে। কাছের কোনো আত্মিয়ের মাধ্যমে উপকৃত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে বন্ধুর সঙ্গে সাক্ষাতে শুভ কিছু হতে পারে। নতুন বাসগৃহ বা জমি কেনার সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসা আপনার প্রিয়জনের জন্য ফাল্গুন ধারার মতো প্রবাহিত হতে পারে। বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের দুজনের মধ্যে প্রবাহিত হবে। উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভোগার সম্ভাবনা রয়েছে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অভিভাবকের সহায়তায় আর্থিক কষ্ট থেকে পার পেতে পারেন। অপরিকল্পিত উৎস থেকে টাকা পয়সা লাভের সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝের দিকে যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ। ভ্রমণে আনন্দ পাবেন। সপ্তাহের শেষদিকে ঘরবাড়ি সংক্রান্ত জটিলতা আপনাকে বিচলিত করতে পারে। বাসায় কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। প্রেম অপরিমিত সীমাহীন এই কথাগুলো উপলব্ধি করতে পারবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে প্রভাবশালী ব্যক্তির সমর্থন আপনাকে সাহস ও উৎস দান করবে। ব্যক্তিগতভাবে একটা গুরুত্বপূর্ণ উন্নতি ঘটাবে। সপ্তাহের মাঝদিকে কোনো নতুন অর্থনৈতিক চুক্তি চূড়ান্ত হবে। অর্থ প্রাপ্তির যোগ আছে। আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলো টাকার প্রবাহ বজায় রাখবে। সপ্তাহের শেষদিকে আত্মীদের সাথে দেখা করতে যাওয়া, আপনার প্রত্যাশার চাইতেও অনেক বেশি ভালো হবে। কোনো পুরানো বন্ধুর অপ্রত্যাশিত সাক্ষাৎ সুখপ্রদ স্মৃতি ফিরিয়ে আনবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আর্থিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। অন্যদের বিরুদ্ধে বিদ্বেষ পোষন করার জন্য মানসিক উত্তেজনার সৃষ্টি হবে। সপ্তাহের মাঝদিকে অন্যকে করা সহায়তার স্বীকৃতি বা পরিচিতি লাভের কারণে নিজেকে কেন্দ্রবিন্দুতে দেখবেন। সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে লাভজনক প্রমাণিত হবে। সপ্তাহের শেষদিকে সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে।

আরও পড়ুন:

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য