শুরু হচ্ছে শিশুদের চিত্রাঙ্কন কর্মশালা ‘বৈশাখের রঙ’

৪ থেকে ১৮ বছরের শিশু-কিশোরদের নিয়ে দুই দিনব্যাপী চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনীর আয়োজন করেছে ‘চাইল্ড সেন্ট্রিক ক্রিয়েটিভ সেন্টার’ (ফোরসি) ও ‘মনসিজ আর্ট একাডেমি’।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2021, 03:37 AM
Updated : 1 April 2021, 03:37 AM

আসছে ১১ ও ১৩ এপ্রিল প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত ‘দ্য আর্ট অব বৈশাখ’ বা ‘বৈশাখের রঙ’ শিরোনামে এ কর্মশালাটি জুম অনলাইনে অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান তারা।

‘ইএমকে সেন্টার’ ও ‘ফেভিক্রিল’ এর সহযোগিতায় অনুষ্ঠেয় এ আয়োজনে অতিথি ও প্রশিক্ষক হিসেবে আছেন চিত্রশিল্পী আনিসুজ্জামান সোহেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক মো. আব্দুল মোমেন মিল্টন এবং মনসিজ আর্ট একাডেমির পরিচালক চিত্রশিল্পী সাদিয়া শারমিন।

আয়োজকরা জানান, মোট চারটি গ্রুপে ৪ থেকে ১৮ বছরের শিশুরা এতে অংশ নেবে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১০ এপ্রিল। ৩ এপ্রিল পর্যন্ত রয়েছে আর্লি বার্ড রেজিস্ট্রেশনের সুযোগ।

অংশগ্রহণকারী প্রতিযোগীরা প্রত্যেকে ভার্চুয়াল সার্টিফিকেট পাবে। ভার্চুয়াল ম্যাগাজিনে নামসহ অংশগ্রহণকারীর ছবি প্রকাশ ও নির্বাচিত চিত্রকর্মের প্রদর্শনী হবে।

সেরা চিত্রকর্মের উপর ভিত্তি করে চার গ্রুপে ১২ জনকে নির্বাচন করা হবে। আর সেরা চিত্রকর্মগুলো প্রকাশ হবে সংবাদপত্রে। নির্বাচিত চিত্রকর্ম নিয়ে ইএমকে সেন্টারের ভার্চুয়াল প্লাটফর্মে প্রদর্শনী হবে ১৮ এপ্রিল।

প্রয়োজনে যোগাযোগ: ০১৯২৪-৯৮৪৪৪৬, ০১৯২০-১২৩৬৮৭, 4cbangladesh@gmail.com

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনি, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!