৩৩তম বছরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার

শিশু-কিশোরদের নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে নিজেদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার’।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2021, 05:52 PM
Updated : 3 March 2021, 05:52 PM

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ের নাখালপাড়ায় অবস্থিত পাঠাগারটিতে এ উপলক্ষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান তারা।

অনুষ্ঠানে পাঠাগারের শিশু-কিশোররা নাচ-গান-কবিতা আবৃত্তিসহ নানা আয়োজনে অংশ নেয়। এছাড়া এদিন পাঠাগারের প্রাক্তন ও বর্তমান সদস্যসহ শুভানুধ্যায়ীদের মিষ্টিসহ নানা খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠান শুরুর আগে পাঠাগারের সদ্য প্রয়াত দুই সদস্য মোহায়মিন মাহমুদ রিফাত ও রাশেদ হাসান রিটু এবং সম্প্রতি কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় পাঠাগারের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিলের দাবি জানানো হয়।

পাঠাগারের সদস্য সাদমান নওশাদের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পাঠাগারের শিশু-কিশোররা একক ও দলীয় নাচ, গান, কবিতা আবৃত্তি পরিবেশন করে। পাঠাগারের বিদ্যালয় পর্যায়ের সদস্যরা মঞ্চস্থ করে সুকুমার রায়ের ‘অবাক জলপান’ নাটিকাটি। এতে অভিনয় করে- লোকমান, স্বাধীন, আরিফ, জয়, অদিতি, জুঁই ও রাজীব।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!