ছোটগল্প: আরিশার পরী দেখা

আরিশার বয়স ১০। এ বয়সে তার গুণ শুনলে তোমরা অবাক হবে। সে এত সুন্দর গান গায় যে যে-ই শুনে সে-ই মুগ্ধ হয়ে যায়।

নাঈরা নাওয়ার আহমেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 11:51 AM
Updated : 27 July 2020, 11:51 AM

সে নাচ শেখেনি, কিন্তু খুব সুন্দর নাচে। তার চা এত মজার হয় যে সবাই বারবার তার তার চা খেতে চায়। তার একটা সুন্দর বাগান আছে। সেই বাগানে সে হরেক রকম ফুল ফোটায়। তার ঘরের বারান্দা থেকে বাগানটা দেখা যায়।

কিন্তু আরিশার একটা আজব ইচ্ছা আছে, সে পরী দেখতে চায়। ‍আজ তার জন্মদিন। সে বাবাকে বলল, আমি পরী দেখব বাবা। বাবা বলল, মা, পরী বলতে কিছু নেই। তুমি তো কতো উপহার পেয়েছ। সেগুলো খোলো। আরিশা উপহার খুলে খুব খুশি হল। জন্মদিনের উৎসব শেষ হওয়ার পর সে ঘরে গেল। তার খুব পরী দেখতে ইচ্ছে করছিল।

আরিশা বারান্দায় গেল। বলল, ও পরী আস না বাড়ি। দেখা দাও আমায়। ইচ্ছা আমার দেখতে তোমায়। ও পরী আস না বাড়ি। তারপর সে ঘরে গেল। তার খুব উৎসাহ, সে আজ পরী দেখবে। সে ভেবেছিল জেগে থাকবে, কিন্তু ঘুমিয়ে পড়ল।

আরিশার ঘুম ভাঙল রাত ১২টায়। তখন সে একটা গানের আওয়াজ শুনতে পাচ্ছিল বাগান থেকে। সে দৌড়ে বাগানে গেল। দেখল কয়েকটা পরী গান গাইতে গাইতে আসছে তাদের বাগানে। তাদের দেখে সে মুগ্ধ হয়ে গেল। আরিশা বলল, তোমরা নিশ্চই পরী। ওরা বলল, হ্যাঁ। আমরা পরী। তোমার ডাকে আমরা এসেছি। চল নাচি।

আরিশা বলল, চল। কিন্তু তোমরা কি সুন্দর জামা পরে আছ, আমার তো এরকম জামা নেই। তোমাদের মত আমার পাখাও নেই। একটা পরী বলল, আছে তো, বলে সে হাততালি দিল। তখন আরিশা পরীদের মত হয়ে গেল। তারপর তারা সবাই নাচানাচি করল ও গাইল। উড়ে উড়ে অনেক দূর ঘুরে এলো।

নাচ ও গান শেষে পরীরা বলল, আমরা গেলাম এখন। আরিশা বলল, বিদায়। আবার দেখা হবে। আবার এসো কিন্তু। পরীরা বলল, তুমি ডাকলে আমরা আবার আসব।

এখন আরিশার মন খারপ হলেই সে পরীদের ডাকে। ওরা অনেক মজা করে। দেশ-বিদেশ ঘুরে। আর কত কি করে! এখন সেই ঘটনা কেবল তোমরা আর আরিশাই জানে। কাউকে বলো না কিন্তু!

লেখক পরিচিতি: শিক্ষার্থী, ষষ্ঠ শ্রেণি, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!