নতুন বছরে তোমাদের পত্রিকা ‘ইকরিমিকরি’

‘ইকরিমিকরি’ এর বৈশাখ-১৪২৬ সংখ্যায় ঠাঁই পেয়েছে শিশুদের জন্য বিভিন্ন ধরনের লেখা। তার মধ্যে নিজের ছেলেবেলার নদী নিয়ে লিখেছেন আব্দুল্লাহ আবু সায়ীদ, বৈশাখের স্মৃতি নিয়ে লিখেছেন চিত্রশিল্পী রফিকুন নবী এবং শাহাবুদ্দিন আহমেদ।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2019, 05:26 PM
Updated : 25 July 2019, 02:23 PM

৯৬ পৃষ্ঠার এ ম্যাগাজিনে ইমদাদুল হক মিলন, ইমতিয়ার শামীম, তরিকুল ইসলাম, মনি হায়দার, মাশুদুল হক এবং মানব এর লেখা ছয়টি শিশুতোষ গল্প ছাপা হয়েছে।

সুকুমার বড়ুয়া, মাহমুদউল্লাহ, ধ্রুব এষ, আনজির লিটন, ব্রত রায়, চন্দন চৌধুরী এবং কাজী তাহমিনার মতো ছড়াকারদের ছড়া ‘ইকরিমিকরি’-কে অন্য উচ্চতায় নিয়ে গেছে।

শিশু-কিশোরদের কাছে কার্টুনিস্ট হিসেবে দেশের সবচেয়ে পরিচিত মুখ আহসান হাবীব লিখেছেন কমিক্স। আর পাশাপাশি আরেক দেশের বিখ্যাত কার্টুনিস্ট মেহেদী হকের কমিক্সও রয়েছে ‘ইকরিমিকরি’ এর প্রথম সংখ্যায়।

ফিচার বিভাগে লিখেছেন- তুষার আব্দুল্লাহ, সালেক খোকন, মোমিন রহমান, নয়ন রহমান এবং সাজ্জাদুল ইসলাম নাবিল এর খ্যাতনামারা।

এর আগে ইকরিমিকরি থেকে তিন বছর ধরে পঞ্চাশটির বেশি কেবল ছোটদের উপযোগী ( যাদের বয়স ৩-১৪) রঙিন বই বের করেছে। বইগুলো যে শুধু ছোটরাই পছন্দ করেছে তা নয়, বড়রাও খুব ভালোবেসে ফেলেছে।

ম্যাগাজিনটির দাম রাখা হয়েছে একশ টাকা। ‘ইকরিমিকরি’ পেতে হলে যোগাযোগ করতে হবে- ০১৮১৭৫৪৮১৯১, ০১৭২৭৬৫৬৫৪৯, ০১৬১৭০৭২৩৭৩ নম্বরে।

ইকরিমিকরি সম্পর্কে বিস্তারিত জানতে হলে কেউ এর ওয়েবসাইট www.ikrimikriworld.com এবং ফেইসবুক পেইজ www.facebook.com/ikrimikriworld থেকেও ঘুরে আসে পারো।