ডা. সেব্রিনা ফ্লোরার অবস্থার আরও উন্নতি

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2022, 05:47 AM
Updated : 10 Sept 2022, 05:47 AM

সিঙ্গাপুরে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থার আরও উন্নতির খবর দিয়েছেন তার সহকর্মীরা; যদিও এখনও তিনি ভেন্টিলেশনেই রয়েছেন।

শারীরিক নানা জটিলতা নিয়ে প্রায় এক মাস ধরে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম শুক্রবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার (সেব্রিনা ফ্লোরা) হাজবেন্ডের সঙ্গে প্রতিদিনই আমার যোগাযোগ হয়। আজকেও (শুক্রবার) কথা হয়েছে।

“আজ যে তথ্য পেয়েছি, উনার দুটো ল্যাপারোস্কপিক সার্জারি হয়েছে। কিডনি এখন কাজ করছে। হার্টও ভালো আছে। ফুসফুসও আগের চেয়ে ভালো আছে। তবে তিনি এখনও ভেন্টিলেশন সাপোর্টে আছেন।”

শারীরিক অসুস্থতা ধরা পড়লে গত জুলাই মাসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় সেব্রিনা ফ্লোরাকে। অবস্থার উন্নতি না হওয়ায় অগাস্টের মাঝামাঝিতে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়।

Also Read: ডা. সেব্রিনা ফ্লোরা ‘লাইফ সাপোর্টে’

Also Read: ডা. সেব্রিনা ফ্লোরার অবস্থা ‘উন্নতির দিকে’

সেখানে অস্ত্রোপচারের পর তার অবস্থা সঙ্কটাপন্ন হয়ে উঠেছিল। এখন পরিস্থিতি উন্নতির দিকে।

রোগতত্ত্ববিদ ও গবেষক অধ্যাপক সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ টিকা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সভাপতি।

তিন বছর আগে কোভিড মহামারী শুরুর পর নিয়মিত ব্রিফিংয়ে এসে সর্বশেষ তথ্য ও নানা পরামর্শ দিয়ে তিনি সারাদেশেই পরিচিত মুখ হয়ে ওঠেন।

মহামারী শুরুর সময় তিনি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। পরে তাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক