‘দাবায়া রাখতে পারবা না’

ফুটবলের জয়োৎসবে যুক্ত হয়েছেন সংস্কৃতিকর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2022, 06:11 PM
Updated : 19 Sept 2022, 06:11 PM

বাংলাদেশের অদম্য মেয়েদের বিজয়গাথায় সোশ্যাল মিডিয়ায় বইছে উৎসবের হাওয়া; তাতে গা ভাসিয়েছেন সংস্কৃতিকর্মী এবং শোবিজ তারকারা।

 কাঠমান্ডুতে সোমবার নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতেছে বাংলাদেশের মেয়েরা।

বিজয়ী ফুটবলকন্যাদের শুভেচ্ছা জানিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ লিখেছেন, “অভিনন্দন, সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল।” জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ লিখেছেন, “নারী প্রগতির অগ্রযাত্রা রুদ্ধ করে শক্তি আছে কার।”

অভিনেত্রী ভাবনা ফুটবলারদের ছবি শেয়ার করে লিখেছেন, ‘দাবায়া রাখতে পারবা না’। অভিনেত্রী আজমেরী হক বাঁধন লিখেছেন, “শুভেচ্ছা।” চিত্রনায়ক আরিফিন শুভ লিখেছেন, “চ্যাম্পিয়ন দলকে শুভেচ্ছা।”

চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, “আমি এবং আমার মেয়ে ঝিরঝিরে ব্রডকাস্টেও পুরা খেলা দেখছি, হইচই করছি, চিৎকার করছি। আমি জানি না ও কিছু বুঝতে পারলো কিনা বা বড় হয়ে মনে থাকবে কিনা, বাংলাদেশের একটা বড় ইতিহাসের সাক্ষী হয়ে থাকলো সে। অভিনন্দন বাংলাদেশ নারী ফুটবল দল। তোমরা সাফ চ্যাম্পিয়ন না হলেও আমাদের চোখে চ্যাম্পিয়নই থাকতা। সকল প্রকার মিসোজিনি, টীকা-টিপ্পনি, বাধা ডিঙ্গায়ে যে পথ তোমরা চলছো, তাতে তোমরা প্রতিদিনেরই চ্যাম্পিয়ন।”

ঢালিউড সুপারস্টার চিত্রনায়ক শাকিব খান লিখেছেন, “অভিনন্দন টাইগার। আমাদের মেয়েরা ইতিহাস সৃষ্টি করেছে। এগিয়ে যাও।” 

Also Read: দক্ষিণ এশিয়ার সেরা বাংলাদেশের অদম্য মেয়েরা

অভিনেতা শতাব্দী ওয়াদুদ লিখেছেন, “সাবাস বাংলাদেশ নারী ফুটবল দল। অভিনন্দন ও ভালোবাসা জানাই তোমাদের, প্রথমবারের মতো সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হবার জন্য। হালুউউউউউম। বাংলাদেশ ৩ - নেপাল ১।”

বিজয়ী দলের ছবি পোস্ট করে বিদ্যা সিনহা মিম লিখেছেন, ‘দামাল।’ মিমের শেয়ার করা ছবিতে লেখা রয়েছে, ‘লালসবুজের বিজয় নিশান উড়িয়েছে বাংলাদেশের দামাল মেয়েরা’। ‘দামাল’ নামে মিম অভিনীত একটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটির পরিচালক রায়হান রাফিও অভিনন্দন বার্তা লিখেছেন ফেইসবুকে।

অভিনেত্রী তানভীন সুইটি লিখেছেন, “নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ প্রমিলা চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। অভিনন্দন ও শুভকামনা। ওরা লড়তে জানে, জিততেও জানে৷ নতুন ইতিহাস খোদাই করে লিখেছে বাংলাদেশ নারী ফুটবল দল৷ প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের মুকুট বাংলাদেশের মেয়েদের মাথায়৷”

অভিনেত্রী ঐশী লিখেছেন, “আমাদের মেয়েরা, অভিনন্দন আমার বাংলাদেশের নারী ফুটবল দল। ধন্যবাদ আমাদের গর্বিত করার জন্য।” অভিনেত্রী জাকিয়া বারী মমও ফেইসবুকে বাংলাদেশের বিজয়ী ফুটবল কন্যাদের জানিয়েছেন শুভেচ্ছা।

২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে মাহমুদ দিদার পরিচালিত এবং জয়া আহসান অভিনীতি সিনেমা ‘বিউটি সার্কাস’। নির্মাতা মাহমুদ দিদার এবং অভিনেত্রী জয়া আহসান ফুটবল কন্যাদের ছবি দিয়ে বিউটি সার্কাসের একটি পোস্টার শেয়ার করেছেন। মাহমুদ দিদার লিখেছেন, “দাবায়া রাখতে পারবা না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক