অনুরাগকে যে কারণে এড়িয়ে চলেন অভয়

‘দেব ডি’ সিনেমার শুটিং থেকে নির্মাতা অনুরাগ কাশ্যপের সঙ্গে মন কষাকষি শুরু হয় অভিনেতা অভয় দেওলের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 11:03 AM
Updated : 27 Jan 2023, 11:03 AM

প্রায় আড়াই বছর পর বলিউড নির্মাতা-প্রযোজক অনুরাগ কাশ্যপের অভিযোগের জবাব দিলেন অভিনেতা অভয় দেওল। এই অভিনেতার অভিযোগ 'দেব ডি’ সিনেমার শুটিংয়ের সময় তার ‘ভালোমানুষির’ সুযোগ নিয়েছিলেন কাশ্যপ।

২০০৯ সালে অভয় দেওল অভিনীত অনুরাগ কাশ্যপের পরিচালনায় মুক্তি পায় ‘দেব ডি’ সিনেমা। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবদাস’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেন অনুরাগ কাশ্যপ।

সেই সিনেমা করতে গিয়ে অভয়ের মন কষাকষি শুরু হয় কাশ্যপের সঙ্গে। বিষয়টি নিয়ে ২০২০ সালে ভারতের এক সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছিলেন এই নির্মাতা। আর অভয় তার বিরুদ্ধে তোলা সেইসব অভিযোগের জবাব দিলেন ২০২৩ সালে এসে।

টাইমস অব ইন্ডিয়াকে অভয় বলেন, “অনুরাগ একজন মিথ্যাবাদী ও বিষাক্ত মানুষ। এই ধরনের মানুষদের নিয়ে ভাবার আর সময় নেই। যত পারি, এইসব লোকজনকে এড়িয়ে চলি। আমার কাছের মানুষদেরও কাশ্যপের সম্পর্কে সাবধান করে দিয়েছি।“

দেওলকে নিয়ে কাশ্যপের অভিযোগ, 'দেব ডি’ সিনেমার জন্য তার হাতে বেশি বাজেট ছিল না। সবাই মিলে চেষ্টা করছিলেন, কীভাবে খরচ কমিয়ে সিনেমাটি শেষ করা যায়। শুটিংয়ের সময়ে টিমের সবাই দিল্লির পাহাড়গঞ্জের এইকটি হোটেলে উঠলেও সেখানে থাকতে রাজি হননি অভয়। বাধ্য হয়ে অভয়ের জন্য বিলাসবহুল হোটেলের ব্যবস্থা করতে হয় তাকে।

কাশ্যপের ভাষ্য, “দেওল পরিবারের সদস্য বলে সব সময় বাড়তি সুবিধা আশা করতেন অভয়, বিলাসিতা ছাড়া তার জীবনে আছেই বা কি!“

অভয় দেওল বলিউড অভিনেতা ধর্মেন্দ্র দেওলের ভাতিজা, এবং সানি ও ববি দেওলের চাচাতো ভাই।

এতদিন পর অভয় তার নির্মাতার কথা নিয়ে সংবাদ মাধ্যমকে বলেন, কাশ্যপ তাকে ‘ছোট করতেই ঝুড়ি ঝুড়ি মিথ্যা’ কথা বলেছেন। সোজা ভাষায় তিনি একজন ‘বিষাক্ত মানুষ’। সম্পূর্ণ ‘অমূলক’ কথা রটিয়ে বেড়িয়েছেন।

“অনুরাগ নিজেই এসে বলেছিল, আপনি আমাদের সাথে থাকতে পারবেন না, কারণ আপনি ‘দেওল’ পরিবারের মানুষ। আপনাকে অন্য একটি হোটেলে রাখতে চাই আমি।” 

শুটিংয়ের সময় এমন কিছু ঘটনা ঘটে যা ‘পেশাগত’ নয় বলে দাবি অভয়ের। তার অভিযোগ, অনুরাগ তার ‘ভালোমানুষির’ সুযোগ নেন।

ওই সিনেমার পর থেকে কাশ্যপকে ‘সচেতনভাবে’ এড়িয়ে গেছেন বলে জানান অভয়। তিনি বলেন, “ওকে আমি ক্ষমা করে দিয়েছি। তবে জীবনে কোনো বিষাক্ত মানুষের উপস্থিতি চাইনি।”

এ আভিনেতা বলেন, অতীতে খুব সহজেই সবাইকে তিনি বিশ্বাস করে ফেলতেন। সাক্ষাৎকারটি প্রকাশের পর কাশ্যপ তার কাছে ক্ষমাও চেয়েছিলেন। 

“আমি তখন বলেছিলাম, ওসব ১২ বছর আগের কথা। আমি আপনাকে নিয়ে এখন আর ভাবি না।” 

সম্প্রতি ওয়েব সিরিজ 'ট্রায়াল বু ফায়ার'-এ দেখা গেছে অভয়কে।