হঠাৎ মুম্বাই কেন ছাড়ছেন আমির?

আমিরের মায়ের শরীর ভালো যাচ্ছে না, তাই তিনি চাইছেন এই সময়ে মায়ের পাশে থাকতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2023, 05:32 AM
Updated : 21 Oct 2023, 05:32 AM

কদিন আগেই শোনা গিয়েছিল নতুন সিনেমা নিয়ে কাজে ডুব দিচ্ছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। এরমধ্যেই খবর এসেছে মুম্বাই ছেড়ে কিছুদিনের জন্য দক্ষিণে যাচ্ছেন আমির খান।

ইন্ডিয়া টুডে বলছে, কোনো শুটিং বা ব্যবসার কাজে নয় এবং চেন্নাই যাত্রার কারণ নিতান্তই ব্যক্তিগত।

আমির সংবাদমাধ্যমকে বলেছেন, তার মা জিনান হুসেইনের শরীর ভালো যাচ্ছে না। এই মুহূর্তে তিনি (আমিরের মা) চেন্নাইতে আছেন। মাকে সময় দিতে মাসখানেকের জন্য তিনি চেন্নাইতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

গত কয়েকমাস ধরে আমির খানকে নিয়ে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে আলোচনায় বিষয় হল, এই অভিনেতা অভিনয়ে ফিরবেন কবে, আর কত বিরতি তার প্রয়োজন। এই প্রশ্নের মূল কারণ হল 'লাল সিং চাড্ডা' ও বক্স অফিসের হিসাব নিকাশ।

সাধারণত আমিরের সিনেমা মানেই সিনেমাপ্রেমীদের আকাশছোঁয়া প্রত্যাশা। কিন্তু কালজয়ী হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’র যে হিন্দি রিমেক আমির বানিয়েছিলেন, সেই ‘লাল সিং চাড্ডা’ ভারতীয় দর্শকদের 'আশাহত করেছে'। বক্স অফিসে টিঁকে থাকতে পারেনি। মুক্তির পর দর্শকরা এই সিনেমা থেকে মুখ ফিরিয়ে নেয়।

আমির এমনিতেই সিনেমা কম করেন। কিন্তু 'লাল সিং চাড্ডা'র ভরাডুবির পর আমির তার দীর্ঘ ক্যারিয়ারে গত বছর প্রথম আনুষ্ঠানিকভাবে বিরতির ঘোষণা দেন।  সেই সঙ্গে জানিয়ে দেন, তিনি এখন তার পরিবারকে সময় দিতে চান। আর তার পক্ষ থেকে নতুন সিনেমা পেতে হলে ভক্তদের অপেক্ষা দীর্ঘ হবে।

কিছুদিন আগে শোনা যায়, ‘সিতারে জমিন পার’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় ফিরছেন আমির। তবে নির্মাণে নাকি অভিনয়ে সেটি জানা যায়নি।

তবে প্রযোজক আমির  কয়েকদিন আগে ঘোষণা করেছেন তার নতুন নতুন আরেকটি কাজ হল 'লাহোর ১৯৪৭'। এই সিনেমায় নায়কের ভূমিকায় দেখা যাবে সানি দেওলকে। পরিচালনার দায়িত্বে রয়েছেন রাজকুমার সন্তোষি।

এখন জানা গেল, সিনেমার কাজকর্ম পরে হবে, আপাতত অসুস্থ মায়ের পাশে থাকতে দক্ষিণে ছুটছেন এই অভিনেতা।