নিজের কাছে মাহির প্রশ্ন, আমার জীবনে কেন ‘মজনু’ নাই?

৭ অক্টোবর মুক্তি পাচ্ছে মাহির নতুন সিনেমা ‘যাও পাখি বলো তারে’

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2022, 06:07 AM
Updated : 18 Sept 2022, 06:07 AM

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি ‘যাও পাখি বলো তারে’ সিনেমায় অভিনয় করতে গিয়ে বুঝেছেন, সবার জীবনে একজন ‘মজনু’ থাকা দরকার।

আগামী ৭ অক্টোবর মুক্তি পেতে যাওয়া এ সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়েছে শনিবার। এফডিসিতে আয়োজিত সেই অনুষ্ঠানেই মাহি জানালেন প্রেম নিয়ে তার নতুন উপলব্ধির কথা।

তিনি বললেন, “যাও পাখি বলো তারে সিনেমায় একটা চরিত্র আছে মজনু। মজনু চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। সিনেমায় কাজ করতে গিয়ে মনে হয়েছে, আমার জীবনে কেন কোনো মজনু নাই?”

মঞ্চে যখন মাহি কথা বলছিলেন, তার স্বামী রকিব সরকার তখন দর্শক সারিতেই বসে ছিলেন।

মাহি বলে চলেন, “প্রত্যেকের জীবনে মজনু আছে। ছেলেদের আছে লেডি মজনু। মেয়েদের তো মজনুই। আমাদের প্রত্যেকের জীবনে এমন একজন মজনু থাকা দরকার।”

“ভালোবাসা কী আমরা তা জানি না। ছবিটা দেখলে ভালোবাসা যে কী তা আরেকবার অনুভব করতে পারব। এজন্য আমি সবাইকে সিনেমা দেখার জন্য অনুরোধ করছি।“

যাও পাখি বলো তারে নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মুস্তাফিজুর রহমান মানিক। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে এ সিনেমায় আদর-মাহি ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র, অভিনেতা রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু, মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য।

শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে মাহি অনুষ্ঠানে বলেন, “এই সিনেমাটা সত্যিই ব্যতিক্রম। বলার জন্য বলছি না। যখন অন্যদের দৃশ্যধারণ হত- আদর আজাদ, রাশেদ মামুন অপু, শিপন মিত্ররা যখন অভিনয় করত, আমি গিয়ে তাদের অভিনয় দেখতাম। দৃশ্য শেষ হলে দেখা যেত আমি কান্না করছি। সিনেমাটা সবার মন ছুঁয়ে যাবে।

“এই সিনেমায় আমি অভিনয় করিনি। চরিত্রটার ভেতরে ঢুকে গিয়েছিলাম।”

চিত্রনায়ক আদর আজাদের ক্যারিয়ারের তৃতীয় সিনেমা এটি। তিনি বললেন, সিনেমাটি সম্পূর্ণ গ্রাম্য পটভূমির গল্প নিয়ে নির্মিত।

“প্রেম, বিরহ ও বিচ্ছেদ থাকছে মূল বিষয়বস্তু হিসাবে। আশা করছি, সিনেমাটি সবার হৃদয় ছুঁয়ে যাবে। ”

পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক বলেন, “এটি অফ ট্র্যাকের সিনেমা। আমি আগে কখনো এমন গল্পে সিনেমা নির্মাণ করিনি। অনেকদিন বাংলাদেশে নিখুঁত গ্রামের সিনেমা নির্মাণ হয় না। চেষ্টা করেছি সেটি করার। দর্শক সিনেমাটি দেখলে নিরাশ হবেন না। তবে এতটুকু বলতে পারি- দর্শক ভালো একটি গল্পের সিনেমা উপহার পেতে যাচ্ছেন।”

দ্য অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী।

ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সংগীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক