এক সিনেমার জন্য ১০০ ঘণ্টা ভিডিও দেখেছিলেন ক্যাটরিনা

জগ্গা জাসুসে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করতে গিয়ে এক সময় নিজেকে সাংবাদিকও ভাবতে শুরু করেছিলেন এই অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 05:58 PM
Updated : 4 Dec 2022, 05:58 PM

‘জগ্গা জাসুস’ সিনেমায় ক্যাটরিনা কাইফ ছিলেন সাংবাদিকের ভূমিকায়; আর সেই চরিত্র বিশ্বাসযোগ্য করতে ভিডিও-স্ট্রিমিং প্ল্যাটফর্মে ১০০ ঘণ্টা ভিডিও দেখে গিয়েছিলেন তিনি।

অনুরাগ বসু পরিচালিত ‘জগ্গা জাসুসে’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলতে না পারলেও রণবীর কাপুরের বিপরীতে চশমাধারী ক্যাটরিনার অভিনয় প্রশংসা কুড়িয়েছিল।

পিংকা ভিলা জানিয়েছে, ক্যাটরিনা যখন জগ্গা জাসুসের ভূমিকার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, তখন তিনি কোনো কসরত করতে বাকি রাখেননি। কিছু বিখ্যাত সিনেমা, যেসব গল্পে সাংবাদিকতার অনুষঙ্গ আছে, সেসবও দেখে নেন তিনি। প্রায় ১০০ ঘণ্টার ভিডিও দেখে সাংবাদিকের ভূমিকা রীতিমতো রপ্তই করে ফেলেছিলেন এই অভিনেত্রী।

পাশাপাশি কয়েকজন সাংবাদিকদের কাছ থেকে তাদের আচরণ এবং কাজ করার পদ্ধতিও শিখে নিয়েছিলেন ক্যাটরিনা। সাংবাদিকরা কীভাবে ঘটনার বিবরণ লিখেন, কীভাবে তা উপস্থাপন করেন, সবই জেনে নেন তিনি।

চরিত্রটি ধারণ করার নেপথ্যে পরিশ্রম নিয়ে ক্যাটরিনা বলেন, “অভিনয়শিল্পী হওয়ার মজাই হল বিভিন্ন চরিত্রের বাস্তবতা উপভোগ করতে পারা। প্রতি চরিত্রের নিজস্ব রেখাচিত্র থাকে। সেগুলোর জন্য প্রস্তুতি প্রয়োজন। ভীষণ চ্যালেঞ্জের কাজ এটা।”

তখন দীর্ঘদিন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করতে গিয়ে এক সময় নিজেকে সাংবাদিকও ভাবতে শুরু করেছিলেন এই অভিনেত্রী।

৩৯ বছর বয়সী ক্যাটরিনাকে এখন দেখা যাচ্ছে ‘ফোন ভূত’ এ। সিদ্ধান্ত চতুর্বেদী ও ইশান খট্টর রয়েছেন এই সিনেমায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক