‘স্পর্শে’ নিরবের সঙ্গী আরিয়ানা জামান, ঋতুপর্ণাও

যৌথ প্রযোজনার সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হচ্ছে আরিয়ানার

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 06:19 AM
Updated : 27 Nov 2022, 06:19 AM

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘স্পর্শ’ সিনেমায় অভিনেতা নিরব হোসেনের বিপরীতে দেখা যাবে ‘নবাগত’ চিত্রনায়িকা আরিয়ানা জামানকে, থাকছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও। 

আরিয়ানা এর আগে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘মোনা’ ও ‘পাপ’ নামে দুটি সিনেমা করেছেন। শুটিং, ডাবিং শেষ হলেও সিনেমা দুটি শিগগিরই মুক্তি পাচ্ছে না। মোনা ও পাপের আগেই স্পর্শ মুক্তি পাবে বলে আরিয়ানার ধারণা।

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিয়ানা গ্লিটজকে বলেন, “আমি খুবই ভাগ্যবান যে, আমার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমাটাই হবে যৌথ প্রযোজনার। এটা অনেক বড় একটা প্রজেক্ট।

“আমি নিজেকে প্রস্তুত করছিলাম ভালো গল্পের সিনেমার জন্য। এর মধ্যে অনেক সিনেমার প্রস্তাব পেয়েছি। অপেক্ষা করছিলাম ভালো একটি কাজের জন্য। অবশেষে সুন্দর গল্পের চরিত্র পেয়েছি যেখানে নিজেকে প্রমাণের সুযোগ পাব।”

আরিয়ানার ভাষায়, অনন্য মামুন ‘বরাবরই ভালো’ নির্মাণ করেন। আর নিরবের সঙ্গে জুটি বেঁধে ‘অনেক কিছু’ শিখতে পারবেন বলে তার প্রত্যাশা। 

চিত্রনায়ক নিরবও আশাবাদী। গ্লিটজকে তিনি বলেন, “আরিয়ানার কাজ দেখেছি। পর্দায় তার সপ্রতিভ উপস্থিতি দর্শকের ভালো লাগবে। আশা করি দুজন মিলে দারুণ একটি সিনেমা উপহার দিতে পারব।”

নির্মাতা অনন্য মামুন জানালেন, “এ সিনেমার কাহিনী গড়ে উঠেছে অসম বয়সের এক ত্রিভুজ প্রেমের গল্প ঘিরে। নিরব-আরিয়ানা ছাড়াও ওপার বাংলার জনপ্রিয় এক অভিনেত্রীকে দেখা যাবে।” 

অনন্য মামুন নাম না বললেও কলকাতার সংবাদমাধ্যমে স্পর্শ সিনেমায় ঋতুপর্ণার অভিনয়ের খবর এসেছে বেশ কিছুদিন আগেই। 

সম্প্রতি আনন্দবাজারকে ঋতুপর্ণা বলেছেন, “অনেক দিন পর আবার ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি হচ্ছে। খুব ইন্টারেস্টিং একটা ছবি। গল্পটাও বেশ অন্য রকম। এ রকম একটা ছবির অংশ হতে পেরে ভালো লাগছে।” 

বাংলাদেশ থেকে অ্যাকশন কাট ও ভারত থেকে রোল ক্যামেরা অ্যাকশনের ব্যানারে নির্মিত হবে স্পর্শ। বাংলাদেশের অংশ নির্মাণের দায়িত্বে থাকবেন অনন্য মামুন। আর ভারতের অংশের দায়িত্বে থাকবেন নির্মাতা অভিনন্দন দত্ত। 

চলতি বছরের জুলাই মাসে অভিনন্দন দত্ত পরিচালিত ফিচার ফিল্ম ‘অনন্ত’ কলকাতায় মুক্তি পায়। সেখানে অভিনয় করেছেন হৃতিক চক্রবর্তী, সোহিনী সরকারসহ আরও অনেকে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক