‘আদিপুরুষ’র প্রিমিয়ার নিউ ইয়র্কে

বাহুবলী প্রভাস এই সিনেমায় আসছেন রাম হয়ে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2023, 05:55 PM
Updated : 19 April 2023, 05:55 PM

নানা বিতর্ক ছাপিয়ে প্রভাস অভিনীত রামায়ণের প্রেক্ষাপটে নির্মিত সিনেমা আদিপুরুষের মুক্তির আগেই ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

মঙ্গলবার এই ঘোষণা দিয়েছে সিনেমার প্রযোজনা সংস্থা টি-সিরিজ। চলতি বছরের ১৩ জুন সিনেমাটির প্রিমিয়ার হবে বলে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে।

এদিকে বুধবার সিনেমার অভিনেতা প্রভাস ইন্সটাগ্রামে সিনেমার একটি পোস্টার শেয়ার করে প্রিমিয়ারের ঘোষণা দিয়ে লিখেছেন, “আগামী ১৩ জুন ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবে আদিপুরুষের প্রিমিয়ার দেখায় অপেক্ষায় আছি।”

এছাড়াও সম্প্রতি এক বিবৃতিকে প্রভাস বলেছেন, “আমি সম্মানিত যে দ্য ট্রাইবেকা ফেস্টিভ্যালে আদিপুরুষের প্রিমিয়ার হবে। আদিপুরুষের বিশ্ব দরবারে পৌঁছানোয় শুধুমাত্র একজন অভিনেতা হিসেবেই নয়, একজন ভারতীয় হিসেবেও আমি অত্যন্ত গর্বিত।”

নির্মাতা ওম রাউত বলেছেন, “আদিপুরুষ কোনো সিনেমা নয়, এটি আবেগ। এটি গল্পের এমন এক দর্শন, যা ভারতের চেতনার সাথে সম্পর্কিত।

“ট্রাইবেকা ফেস্টিভ্যালের এই প্রিমিয়ারর আমার এবং পুরো দলের জন্য সত্যিই পরাবাস্তব এক অনুভূতি। কারণ আমরা বিশ্ব দরবাবে এমন একটি গল্প উপস্থাপন করতে পারছি, যা আমাদের সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে।”

রামায়ণ মহাকাব্যের প্রেক্ষাপটে নির্মিত এই পৌরাণিক সিনেমা গেল বছরের ১১ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ছিল। তবে এখন ঠিক হয়েছে, আগামী ১৬ জুন হিন্দি, তামিল, তেলেগু ও মালায়লম- এই চার ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

‘বাহুবলী’ খ্যাত প্রভাস এ সিনেমায় ‘রাম’ চরিত্রটি রূপায়ন করছেন, যা সিনেমার মূল আকর্ষণ। আর সীতার চরিত্রটি করছেন অভিনেত্রী কৃতি স্যানন। এ সিনেমা দিয়েই প্রথম জুটি বাঁধছেন তারা। সিনেমায় রাবণ চরিত্রে রয়েছেন বলিউডের আরেক অভিনেতা সাইফ আলী খান।

গেল বছর আদিপুরুষের টিজার প্রকাশের পর সিনেমার ভিজুয়াল ইফেক্টস- এর অতিরিক্ত ব্যবহারসহ নির্মাণ কৌশল নিয়ে ব্যাপক সমালোচনা হয়। পাশাপাশি হিন্দু দেব-দেবীদের ‘ভুলভাবে উপস্থাপন ও বিকৃত রূপে’ দেখানোর অভিযোগ ওঠে।

ওই সময় ‘রাবণ’ চরিত্র নিয়ে এক মন্তব্যের জেরে সাইফ আলীকে সোশাল মিডিয়ায় রোষানলে পড়তে হয়েছিল। এসব কারণে বার বার সিনেমাটি মুক্তির ঘোষণা এলেও পরে তা পিছিয়ে যায়।