রনিকে পোড়ায় কার সাধ্য, শুভকামনায় বললেন মীর

রনির দ্রুত সুস্থতা কামনায় ঢাকা-কলকাতার শিল্পীদের প্রার্থনা

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2022, 05:15 AM
Updated : 19 Sept 2022, 05:15 AM

গাজীপুরে গ্যাস বেলুনে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনির জন্য দোয়া চেয়েছেন কলকাতার জনপ্রিয় আরজে এবং মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জারের সঞ্চালক মীর আফসার আলী।দুর্ঘটনার খবর শুনে ফেইসবুকে একটি পোস্টে তিনি লিখেছেন, “আবু হেনা রনি নিজেই আগুন। ওকে পোড়ায় কার সাধ্য? দোয়া করবেন সবাই।”

শরীরে ২৫ শতাংশ পোড়া নিয়ে আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন রনি। তার শরীরের শ্বাসনালী, এক কান ও শরীরের আরও কিছু অংশ পুড়েছে। রনির চিকিৎসায় ১৩ সদস্যের মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার বিকেলে জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন হয়েছিল। সেখানে হঠাৎ গ্যাস বেলুন বিস্ফোরণ হলে রনিসহ আহত হন চার পুলিশ কন্সটেবল।  

‌একটি টিভি অনুষ্ঠানের প্রযোজক ও সাংবাদিক খাইরুল বাবু্ই রোববার রাতে রনির শারীরিক অবস্থার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আবু হেনা রনির অবস্থা ইতিবাচকভাবে অপরিবর্তিত। কথা বলতে পারছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রায় সব খাবারই খেতে পারছে। বিশেষজ্ঞ-চিকিৎসক প্যানেলের তত্ত্বাবধানে চলছে তার চিকিৎসা। বেশ কিছু টেস্ট করা হয়েছে।”

৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে সোমবার দুপুরে এই স্ট্যান্ডআপ কমেডিয়ানের শারীরিক অবস্থা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের আনুষ্ঠানিকভাবে জানানোর কথা রয়েছে।

“আশা করছি, আমাদের প্রিয় রনি দ্রুতই সুস্থ হয়ে উঠবে। সবাই প্রার্থনায় রাখবেন,” বলেন খাইরুল বাবু্ই।

মীর ছাড়াও মীরাক্কেলের পরিচালক ও বিচারক থেকে শুরু করে দেশের সাংস্কৃতিক অঙ্গনের অনেকের ফেইসবুকের ওয়ালে ওয়ালে ফুটে উঠেছে রনির জন্য উদ্বেগ আর ভালোবাসা।

কলকাতা ও বাংলাদেশে ব্যাপক জনপ্রিয় রিয়েলিটি শো ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৬’এ অংশ নিয়ে বিজয়ী হন রনি।

এই রিয়েলিটি শোর পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায় লিখেছেন, “কথা হয়েছে ওর ম্যানেজারের সঙ্গে। এখন আগের থেকে ভালো আছে জানিয়েছেন। দ্রুত আরোগ্য কামনা করি।”মীরাক্কেলের ওই সময়ের বিচারক শ্রীলেখা মিত্র লিখেছেন, “আবু হেনা রনি, তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠ বাবু।”

এছাড়াও কলকাতার বিনোদন জগতের অনেকে রনির প্রতি সহমর্মিতা জানিয়েছেন ফেইসবুকে।দেশের অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী লিখেছেন, “ভাইরে, তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে আয়। এখনো অনেক আনন্দ বাকি। তোর কথায় অনেক হাসতে চাই।”

অভিনেত্রী শাহনাজ খুশি লিখেছেন, “রনি শঙ্কামুক্ত নন, এই কথাটা কোনোভাবেই মানতে পারছি না। জুলাই মাসে ৯ দিন একসঙ্গে লস অ্যাঞ্জেলেসে একটা পরিবার হয়ে থেকেছি। বিদেশে বন্ধু চেনা যায়, সত্যিই তোকে নতুন করে চিনেছি। তাড়াতাড়ি ভালো হয়ে ওঠ ভাই। তোর অ্যাওয়ার্ডের সার্টিফিকেটটা আমার লাগেজে দিয়েছিলি, সেটা নিয়ে যাবি।”

পরিচালক চয়নিকা চৌধুরী লিখেছেন, “রনিকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। রনি বললেন, ‘আপা, আপনি এত কষ্ট করে দেখতে এসেছেন, আমি খুশি হয়েছি। দোয়া করবেন।’ রনিকে দেখে খুব কান্না পেল। ওখানে দাঁড়িয়েই ওর জন্য প্রার্থনা করলাম।”অভিনেত্রী পূর্ণিমা, কমেডিয়ান নাভিদ মাহবুব, চিত্রনায়ক মামনুন ইমন, অভিনেত্রী কর্ণিয়া, উর্মিলা শ্রাবন্তী করসহ অনেকেই রনির দ্রুত সুস্থতা কামনা করেছেন।২০১১ সালে মীরাক্কেলের চ্যাম্পিয়ন হওয়ার পর রনি দেশে ফিরে উপস্থাপনা ও অভিনয়ে নিয়মিত হন। আবু হেনা রনি অভিনীত ‘জীবন পাখি’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক