তারকাদের বিশ্বকাপ দলাদলি

কাতার বিশ্বকাপ ঘিরে তারকাদের অনেকেই নিজেদের ফেইসবুক প্রোফাইল রাঙিয়েছেন প্রিয় দলের পতাকায়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2022, 12:48 PM
Updated : 20 Nov 2022, 12:48 PM

কার চেয়ে কে সেরা, কাপ নেবে কে? প্রিয় দল নিয়ে যুক্তিতর্কের উন্মাদনা আর সাজ সাজ রব কাতার বিশ্বকাপ ঘিরে; ফুটবলের এই আসরে অন্য সবার মতই উন্মাদনায় মেতেছেন দেশের সংগীত ও চলচ্চিত্র অঙ্গনের তারকারা।

তাদের অনেকেই নিজেদের ফেইসবুক প্রোফাইল রাঙিয়েছেন ব্রাজিল আর্জেন্টিনা বা অন্য কোনো প্রিয় দলের পতাকায়। জার্সি গায়ে ছবি পোস্ট করে পছন্দের দলের শ্রেষ্ঠত্বের দাবিতে মাতছেন কথার লড়াইয়ে।

ওমর সানী-মৌসুমী

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গণের জনপ্রিয় তারকা জুটি ওমর সানী ও মৌসুমী দুজনেই ব্রাজিল ফুটবল দলের ভক্ত। ওমর সানীর পছন্দের খেলোয়াড় নেইমার। ব্রাজিল জিতলে যেন এই দম্পতির পুরো পরিবার জিতে যায়; আর খেলায় হেরে গেলে যে পুরো পরিবাই কষ্ট পায়। এবারের বিশ্বকাপে ব্রাজিলই চ্যাম্পিয়ন হচ্ছে, আশাবাদী তারা দুজনেই।

জায়েদ খান

চিত্রনায়ক জায়েদ খান লিওনেল মেসির দলকে অনেক বেশি ভালোবাসেন।

ফেইসবুকে আকাশি-সাদা জার্সি পরা ছবি পোস্ট করে লিখেছেন, “আর্জেন্টিনার জন্য শুভ কামনা। ছোটবেলা থেকেই ম্যারাডোনার কারণে এই দলের প্রতি ভালোবাসা। এই দলের জার্সি ছাড়া কোনো দলের জার্সি কখনও গায়েও দিইনি। এইবারের বিশ্বকাপে সুন্দর খেলা উপহার দিবে এটাই প্রত্যাশা।”

পরীমনি

আলোচিত নায়িকা পরীমনিও আর্জেন্টিনার সমর্থক। লিওনেল মেসির ভক্ত তিনি। কাতার বিশ্বকাপের ট্রফি ‘মেসির হাতেই যে উঠবে’- সে ব্যাপারে যেন তার কোনো সন্দেহ নেই।

চঞ্চল চৌধুরী

নাটক, ওটিটি, সিনেমার দাপুটে অভিনেতা চঞ্চল চৌধুরী আর্জেন্টিনার একনিষ্ঠ সমর্থক। নাটক-সিনেমার শুটিংয়ে প্রচণ্ড ব্যস্ত থাকলেও খেলা দেখার জন্য আলাদা সময় রাখেন। খেলার দিনে শুটিং রাখেন না।

গ্লিটজকে তিনি বলেন, পাবনার সুজানগর উপজেলার কামারহাটের উদয়পুর হাইস্কুলে পড়ার সময় নিয়মিত ফুটবল খেলতেন। মাঝে মধ্যে ইউনিয়নভিত্তিক বিভিন্ন দলের হয়ে খেলার আমন্ত্রণ পেতেন। তবে তার স্মরণীয় লিগ ছিল নাজিরগঞ্জ ইউনিয়ন লিগ। সেই যাত্রায় বেশ কিছু গোলও করেছিলেন।

ছোটবেলা থেকেই ম্যারাডোনার ভক্ত চঞ্চল। অভিনয় জগতের ব্যস্ততার কারণে মাঠে নামা আর হয় না। তবে বিশ্বকাপ উপলক্ষে নতুন করে শুটিং শিডিউল সাজিয়েছেন হাওয়া সিনেমার ‘চাঁনমাঝি’ চঞ্চল।

আসিফ আকবর

সংগীত শিল্পী আসিফ আকবর ছোটবেলা থেকেই ব্রাজিলের ভক্ত। আশির দশকে সাদাকালো টেলিভিশনে ব্রাজিল সমর্থক মায়ের সঙ্গে খেলা দেখতেন, তখন থেকেই ভালোলাগা। তার স্ত্রী জার্মানির সমর্থক হলেও ছেলেদের পছন্দ ব্রাজিল।

শনিবার ফেইসবুকে এক পোস্টে আসিফ লিখেছেন, “আর্জেন্টিনার কোনো সাপোর্টার নেই ঘরে, কষ্টদায়ক ব্যাপার একটু। গতকালই খবর পেলাম বৌমা ঈশিতা আর্জেন্টিনা সমর্থক, অবশ্য এই বিষয় নিয়ে তার ব্রাজিলিয়ান হাজবেন্ডের সঙ্গে এখনও সাংঘর্ষিক কোনো কিছু দৃশ্যমান হয়নি। শ্বশুর হিসেবে আমি স্বাগত জানিয়েছি।”

জাহিদ হাসান

ছোট পর্দার জনপ্রিয় মুখ জাহিদ হাসান আর্জেন্টিনার সমর্থক। ১৯৮৬ সালের বিশ্বকাপে ম্যারাডোনার অসাধারণ নৈপুণ্যের কথা ভোলেননি। প্রিয় খেলোয়াড়ের মৃত্যুতে কষ্টও পেয়েছিলেন। তার বিশ্বাস, এবার বিশ্বকাপটাও মেসিরাই উঁচিয়ে ধরবেন।

অপু বিশ্বাস

চিত্রনায়িকা অপু বিশ্বাসের দাবি, যারা খেলা বোঝে, তারা অবশ্যই ব্রাজিল সাপোর্ট করবে। ব্রাজিলের খেলা তার ভীষণ পছন্দ। আর কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়নও ব্রাজিল হবে। অবশ্য তার ছেলে আব্রাহাম খান জয়ের গায়ে দেখা গেছে আর্জেন্টিনার জার্সি।

ইমরান মাহমুদুল

ছোটবেলা থেকেই আর্জেন্টিনার ভক্ত সংগীত শিল্পী ইমরান মাহমুদুল। তার কাছে ভালোবাসার আরেক নাম লিওনেল মেসি। দল হারলে যেন দিনটা ভালো যায় না। আর্জেন্টিনাকে নিয়ে এবারের বিশ্বকাপে তার প্রত্যাশা অনেক বেশি। প্রিয় দল জিতুক, সেটাই তার প্রত্যাশা।

অমিতাভ রেজা চৌধুরী

আয়নাবাজী সিনেমার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী পুরোপুরি ব্রাজিলের সমর্থক। বিশ্বকাপ ট্রফির দাবিদার হিসাবে নেইমারের দলকেই সামনে রাখেন। কাতার বিশ্বকাপের উম্মাদনায় হলুদ লুঙ্গি পরে সবাইকে তিনি জানিয়ে দিয়েছেন, ‘ব্রাজিলই সেরা’।

লুঙ্গি পরা সেই ছবি ফেইসবুকে পোস্ট করে লিখেছেন, “সবাইকে ব্রাজিলের লুঙ্গি কিনে দিসে। জিতি হারি গিট্টু খুলবে না।”

তবে হলুদ রঙের লুঙ্গি কে কিনে দিয়েছেন, সেটা লেখেননি এই নির্মাতা।

অর্চিতা স্পর্শিয়া

ছোট পর্দার অভিনেত্রী স্পর্শিয়ার পছন্দ ব্রাজিল কিংবা আর্জেন্টিনা নয়, বরং জার্মানি। পছন্দের তালিকায় ক্রোয়েশিয়া তার দ্বিতীয় দল। আর প্রিয় দল হারলে ‘না খেয়ে থাকবেন’- এমন সমর্থক তিনি মোটেও নন।

জান্নাতুল ফেরদৌস ঐশী

‘মিশন এক্সট্রিম’ সিনেমার নায়িকা ঐশীর প্রিয় দল একটাই, আর্জেন্টিনা। তবে তার বড় বোন ব্রাজিল সাপোর্টার। আর তাই বিশ্বকাপ এলেই বোনের সঙ্গে প্রিয় দল নিয়ে খুনসুটি হয়।

মেসির খেলার জাদুতে যেন প্রেমে পড়ে যান ঐশী। প্রিয় দল হারলে ‘অনেক মন খারাপ’ হয়। এবার পরিবারের সঙ্গে বিশ্বকাপের খেলা উপভোগ করবেন এ নায়িকা।

বাপ্পি চৌধুরী

‘ভালোবাসার রঙ’ ছবি দিয়ে ঢাকাই সিনেমায় যাত্রা শুরু করা এ নায়কের পছন্দ শুধুই ব্রাজিল। এবারের বিশ্বকাপ প্রিয় দলেরই হবে- সেই প্রত্যাশা তার। বাপ্পির প্রিয় খেলোয়াড় নেইমার। ব্রাজিল নিয়ে কেউ বিরূপ মন্তব্য করলে সহ্যই করতে পারেন না। মাঝেমধ্যে তর্কেও জড়িয়ে পড়েন।

পূজা চেরি

শিশু শিল্পী হিসাবে অভিনয় জগতে প্রবেশ করা পূজা চেরি এখন পুরোদস্তুর নায়িকা, দাপিয়ে বেড়াচ্ছেন বড় পর্দা। শান ও গলুই সিনেমার এ নায়িকা আর্জেন্টিনার সাপোর্টার। পছন্দের দলের জার্সি পরে একাধিক ছবিও পোস্ট করেছেন নিজের ফেইসবুক আইডিতে। এবার বিশ্বকাপ মেসিদের হাতে উঠবে বলেই তার বিশ্বাস।

সিয়াম আহমেদ

‘পোড়ামন-১’ ছবির এই নায়কের পছন্দ স্পেন। তার পছন্দের খেলোয়াড় ছিলেন ডেভিড ভিয়া। ক্রিকেটে বাংলাদেশ হারলে ‘ব্যাপক মন খারাপ’ হয়। কিন্তু ফুটবলে প্রিয় দল হারলে ঠিক ততটা মন খারাপ হয় না। ফুটবলে তার পছন্দের খেলোয়াড় লিওনেল মেসি এবং ক্রিস্তিয়ানো রোনালদো।

সাইমন সাদিক

ব্রাজিল ফুটবল দলকে সমর্থন করেন এই চিত্রনায়ক। নেইমারের খেলাই তার বেশি প্রিয়। তবে পছন্দের তালিকায় নেইমার ছাড়াও লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোও আছেন। প্রিয় দল ব্রাজিলকে নিয়ে অনেক সময় তর্কেও জড়িয়ে পড়েন।

শারমিন সুলতানা সুমী

চিরকুট ব্যান্ডের শিল্পী শারমিন সুলতানা সুমী ছোটবেলা থেকেই আর্জেন্টিনার ভক্ত। প্রিয় দল হারলে কষ্ট পান। বিশ্বকাপ ফুটবলের আসর শুরু হলে প্রিয় দলের খেলা দেখেন। গত বিশ্বকাপে প্রিয় দলের খেলা দেখতে বসে প্রার্থনাও করেছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক