কক্সবাজারে ‘অপারেশন সুন্দরবনের’ ট্রেইলার উন্মোচন

প্রযোজনায় র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি। পরিচালনায় দীপংকর দীপন, অভিনয়ে রিয়াজ আহমেদ, নুসরাত ফারিয়া।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 04:22 AM
Updated : 30 July 2022, 04:22 AM

সুন্দরবনে র‌্যাবের অভিযান নিয়ে অ্যাকশান মুভি ‘অপারেশন সুন্দরবনের’ ট্রেইলার কক্সবাজারে ঘটা করে উন্মোচন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্রসৈকতের লাবণী পয়েন্টে উন্মুক্ত মঞ্চে ট্রেইলার উন্মোচন অনুষ্ঠান আয়োজন করে র‌্যাব-১৫। এতে প্রধান অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ।

সিনেমাটি আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেওয়া হয়।

বেনজির আহমেদ বলেন, “একসময় সুন্দরবন ছিল সাধারণ মানুষের আতংকের নাম। এই সুন্দরবনকে দস্যুমুক্ত করে একটি নিরাপদ স্থানে পরিণত করেছে র‌্যাব।

“দক্ষিনাঞ্চলে দস্যুতার ইতিহাস প্রায় ৪০০ বছরের পুরনো। দস্যুমুক্ত সুন্দরবন এখন দেশের অন্যতম পর্যটনকেন্দ্র। সুন্দরবন দস্যুমুক্ত হওয়ায় ২৫ লাখ মানুষ সুফল ভোগ করছেন। সুন্দরবনে এখন শান্তির সুবাতাস বইছে।”

দস্যুতা বন্ধের কারণে সুন্দরবনে বাঘসহ বিভিন্ন প্রাণীর পাশাপাশি প্রকৃতি নিজস্ব রূপে ফিরতে শুরু করেছে মন্তব্য করে আইজিপি বলেন, "এই ছবিতে সুন্দরবনে দস্যুতার প্রকৃত চিত্র কেমন ছিল তা ফুটিয়ে তোলা হয়েছে।"

সিনেমাটি প্রযোজনা করেছে র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি।

কেন র‌্যাবের এই উদ্যোগ এ বিষয়ে মহাপরিদর্শক বলেন, “সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‌্যাব সদস্যদের যে ত্যাগ তা একদিন মানুষ ভুলে যাবে। তাই এই ছবি বানানোর উদ্যোগ।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাবে মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, সুন্দরবনে জলদস্যুদের তৎপরতা দীর্ঘদিনের। একসময় জলদস্যুদের হাতে আধুনিক অস্ত্র এলে ভয়ংকর রূপ নেয় দস্যুতার চিত্র। বর্তমানে সুন্দরবন নিরাপদ। পর্যটন বিকশিত হচ্ছে। বাংলাদেশের পর্যটনশিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখছে সুন্দরবন।

বর্তমান সুন্দরবন কতটা নিরাপদ তা বিশ্ব দরবারে তুলে ধরার জন্য সিনেমাটির ইংরেজি ভার্সন করা হবে বলে জানান মহাপরিচালক।

ছবির পরিচালক দীপংকর দীপন, অভিনয়শিল্পী রিয়াজ আহমেদ, নুসরাত ফারিয়া, রাইসুল আহমেদ আসাদ, সিয়াম আহমেদ, রোশান, দর্শনাসহ কলাকুশলীরা অনুষ্ঠানে ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক