বাগদানও হয়েছিল, তবে কেন হল না অভিষেক-কারিশ্মার বিয়ে?

আসলে তারা একে অন্যের জন্য মানানসই ছিলেন না, বললেন তাদের একমাত্র সিনেমার পরিচালক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2022, 02:25 PM
Updated : 22 Nov 2022, 02:25 PM

অভিষেক বচ্চন আর কারিশ্মা কাপুর, বলিউডে খান্দানি দুই পরিবারের এই দুজনের বিয়ের কানাঘুষা চলছিল বেশ কিছু দিন, একটি সিনেমায় জুটিও বেঁধেছিলেন তারা, তবে বাস্তবে আর জুটি হননি।

বচ্চন আর কাপুর পরিবার একটি বিয়ের বন্ধনে থাকলেও সেটা অভিষেক-কারিশ্মার ক্ষেত্রে তা কেন গড়ায়নি, সেই কৌতূহল মেটানোর মতো স্পষ্ট কিছু এতদিন জানা যায়নি।

দুই দশক পর চলচ্চিত্র নির্মাতা সুনীল দর্শন আলো ফেললেন অজানা সেই অধ্যায়ের উপর, যার সিনেমা ‘হ্যাঁ ম্যায়নে ভি পেয়ার কিয়া হ্যায়’ একসঙ্গে অভিনয় করেছিলেন বচ্চনপুত্র ও কাপুরকন্যা।

২০০২ সালে মুক্তি পায় সিনেমাটি; তার দুই বছর আগে এর শুটিং শুরুর পরই অভিষেক-কারিশ্মার প্রেমের শুরু হয় বলে গুঞ্জন ছড়ায়।

রণধীর কাপুর আর ববিতার মেয়ে কারিশমা তখন রীতিমতো তারকা, আর অমিতাভ-জয়া বচ্চনের ছেলে অভিষেকের আসন তখনও বলিউডে পোক্ত হয়নি। কিন্তু তাতে প্রেম আটকায়নি।

একটি নিউজ পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে অভিষেক-কারিশ্মার প্রসঙ্গ উঠতে সুনীল বলেন, “ওদের সম্পর্ক চোখের সামনে গড়ে উঠতে দেখেছি। ওদের আংটি বদল অনুষ্ঠানেও নিমন্ত্রিত ছিলাম।”

দুই পরিবার এরই মধ্যে সম্পর্কে থাকায় নতুন সম্পর্ক গড়ার পথে বাধা হয়নি কেউ। অভিষেকের বোন শ্বেতা বচ্চন ততদিনে নিখিল নন্দার ঘরনী হয়ে গেছেন।

নিখিল হচ্ছেন রাজ কাপুরের রাজ কাপুরের মেয়ে ঋতু নন্দার ছেলে। আর রাজ কাপুরের বড় ছেলে রণধীরের কাপুরের মেয়ে হলেন কারিশ্মা। ফলে সম্পর্কে কারিশ্মা ও শ্বেতা সম্পর্কে ননদ-ভাবি।

জয়া বচ্চনও সে সময়ে অভিষেকের এক জন্মদিনে কারিশমাকে নিজের ভাবী পুত্রবধূ হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিলেন। তবে সেই জন্মদিনের অনুষ্ঠানের দিন কয় পর শোনা যায়, অভিষেক-কারিশ্মার সম্পর্ক চুকেবুকে গেছে।

কেন ভেঙে গেল- সেই প্রশ্নের উত্তরে সুনীল বলছেন, তারা একে অন্যের জন্য মানানসই ছিলেন না।

“একটা ব্যাপার সবসময়ই মনে হত, ওরা মনে হয় একে অন্যের জন্য নয়। ছোটখাটো বিষয়ে দুজনের খিটিমিটি লেগেই থাকত।”

সুনীল আরও বলেন, “ওরা দুজনেই খুব ভালো। অভিষেক খুবই নম্র স্বভাবের। কিন্তু একে অপরের জন্য ছিলেন না। নিয়তির অন্য ইচ্ছা ছিল।”

অভিষেকের সঙ্গে বিচ্ছেদের পর কারিশ্মা বিয়ে করেছিলেন ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে। তবে তাদের সেই বিয়ে টেকেনি। দুই ছেলে-মেয়েকে নিয়ে একাই আছেন কারিশ্মা।

অন্যদিকে ২০০৭ সালে ঐশ্বরিয়া রায়কে রাইকে বিয়ে করে সংসার করছেন অভিষেক। তাদের একমাত্র মেয়ে আরাধিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক