মিতা-যুবরাজ উৎসবে যত আয়োজন

শুক্রবার রাজধানীর জাতীয় নাট্যশালায় হবে এই অনুষ্ঠান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2022, 05:50 PM
Updated : 14 Sept 2022, 05:50 PM

প্রয়াত নাট্যব্যক্তিত্ব খালেদ খান যুবরাজ এবং রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হককে স্মরণ করে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিতা-যুবরাজ উৎসব ২০২২’।

শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এই উৎসব চলবে রাজধানীর জাতীয় নাট্যশালা মিলনায়তনে।

যুবরাজ সংঘের আয়োজনে ‘বিবিধের মাঝে দেখো মিলন মহান/ অসাম্প্রদায়িকতা ও মিতা-যুবরাজ’ স্লোগানে এই অনুষ্ঠানে থাকবে নাটক, আবৃত্তি, বাউল গান, নৃত্য ও স্মৃতিকথা।

দেশের খ্যাতনামা শিল্পীরা বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন। অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মফিদুল হক, ফেরদৌসী মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, বুলবুল ইসলাম, লাইসা আহমেদ লিসা ও অধ্যাপক রতন সিদ্দিকী।

খালেদ খান ও মিতা হকের মেয়ে রবীন্দ্রসংগীত শিল্পী ফারহিন খান জয়িতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উৎসবে বাউল গান পরিবেশন করবেন আরিফ বাউল, সম্মেলক গান পরিবেশন করবে সুরতীর্থ। আবৃ্ত্তি পরিবেশন করবেন আসাদুজ্জামান নূর, জয়ন্ত চট্টোপাধ্যায় ও সুবর্ণা মুস্তাফা। নৃত্য পরিবেশন করবেন র‌্যাচেল প্রিয়াংকা, সামিনা হোসেন প্রেমা ও কস্তুরী মুখার্জী।

এছাড়া ‘আবছায়ায় যুবরাজ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করবেন জ্যোতি সিনহা, ইন্তেখাব দিনার, ত্রপা মজুমদার ও রওনক হাসান। মাসুম রেজার লেখা নাটকটি নির্দেশনা দিচ্ছেন মোস্তাফিজ শাহীন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন মিথিলা ফারজানা।

১৯৬২ সালের ৬ সেপ্টেম্বর জন্ম মিতা হকের। ২০২১ সালের ১১ এপ্রিল প্রয়াত হন তিনি। অন্যদিকে ১৯৫৮ সালের ৯ ফেব্রুয়ারি জন্ম নেওয়া খালেদ খান যুবরাজ ২০১৩ সালের ২০ ডিসেম্বর চিরবিদায় নেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক