‘রাম সেতু’ নিয়ে বিজেপি নেতার হুমকিতে অক্ষয়

নতুন সিনেমাটিতে ইতিহাস বিকৃতি ঘটেছে বলে অভিযোগ বিজেপি নেতা সুব্রামনিয়াম স্বামীর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 01:20 PM
Updated : 31 July 2022, 01:20 PM

বিজেপির সঙ্গে অক্ষয় কুমারের সম্পর্ক ভালোই বলা চলে, কিন্তু নতুন সিনেমা নিয়ে সেই দলটির এক নেতার করা মামলায় ফাঁসতে যাচ্ছেন বলিউড তারকা অক্ষয় কুমার।

তার মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘রাম সেতু’তে ইতিহাস বিকৃতি ঘটেছে বলে অভিযোগ সুব্রামনিয়াম স্বামীর।

ভারতে ক্ষমতাসীন বিজেপির এই এমপি মামলা ঠোকার পাশাপাশি অক্ষয়কে গ্রেপ্তার এবং দেশ থেকে তাড়িয়ে দেওয়ারও হুমকিও দিয়েছেন।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎকার নিয়েছিলেন অভিনেতা অক্ষয়। তা তার সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতার ইঙ্গিত হিসেবেই দেখা হয়।

তার দুই বছরের মধ্যে বিজেপির এমপির মামলায় জড়াতে যাচ্ছেন অক্ষয়।

অভিষেক রামশর্মা নির্মিত অ্যাকশন-অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমায় অক্ষয় একজন প্রত্নতত্ত্ববিদের ভূমিকায় অভিনয় করেছেন।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, রাম সেতুর বিরুদ্ধে ‘মিথ্যা’ তথ্য প্রচারের অভিযোগ এনে মামলার প্রস্তুতি নিচ্ছেন সুব্রামনিয়াম স্বামী।

জুলাইয়ের শুরুর দিকে রাম সেতু নিয়ে প্রযোজনা সংস্থাকে সতর্ক করেছিলেন সুব্রানিয়াম। সে সময় এই নেতা ওই সংস্থাকে তার সঙ্গে যোগাযোগ করতে বলেছিলেন।

এর পরে আরেকটি টুইটে তিনি বলেছেন, প্রথম সতর্কবার্তার পরও সংশ্লিষ্টদের কেউ তার সঙ্গে যোগাযোগ করেনি। তাই রাম সেতু নিয়ে প্রযোজনা সংস্থা কর্ম মিডিয়ার পাশাপাশি অক্ষয় কুমারের বিরুদ্ধে আইনি পথে হাঁটবেন।

সুব্রামনিয়াম বলেন, “আমার সহযোগী সত্য সবরওয়াল ক্ষতিপূরণ দাবি করে মামলা গোচ্ছাছে। রাম সেতুতে কিছু মিথ্যা তথ্য চিত্রায়নের কারণে অক্ষয় কুমার, অন্যান্য অভিনেতা এবং কর্ম মিডিয়ার বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে।”

আরেকটি টুইটে অক্ষয় কুমারের কানাডিয়ান নাগরিকত্ব সম্পর্কে কথা বলেছেন এই বিজেপি নেতা।

তিনি বলেন, “অক্ষয় কুমার যদি বিদেশি নাগরিক হন, তবে আমরা তাকে গ্রেপ্তার করতে পারি এবং এই দেশ থেকে তাকে বেরও করে দিতে পারি।”

রাম সেতুতে অক্ষয় ছাড়াও জ্যাকলিন ফার্নান্দেজ, নুশরাত ভারুচা ও সত্য দেব গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। চলতি বছরের ২৪ অক্টোবর সিনেমাটির মুক্তি পাওয়ার কথা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক