জুলিয়া রবার্টস জানলেন, তিনি আসলে ‘রবার্টস’ নন

অস্কার জয়ী মার্কিন অভিনেত্রী জুলিয়া রর্বাটসের পরিবারের ইতিহাস নিয়ে নতুন তথ্য বেরিয়ে এসেছে ডিএনএ বিশ্লেষণে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 01:03 PM
Updated : 13 Jan 2023, 01:03 PM

জুলিয়া রর্বাটসের জন্ম-পরিচয় নিয়ে নতুন তথ্য বেরিয়ে এসেছে, যা এই অস্কারজয়ী অভানেত্রীর জন্যও বড় চমক। 

কিছুদিন আগে জানা গিয়েছিল, জুলিয়ার জন্মের সময় তার হাসপাতালের বিল মিটিয়েছিলেন মার্টিন লুথার কিং জুনিয়র। আর এবার জানা গেল, আরও এক বড় সত্য লুকিয়ে আছে ‘টিকেট টু প্যারাডাইস’ অভিনেত্রীর পারিবারিক ইতিহাসে।

পিবিএস সিরিজের ‘ফাইন্ডিং ইওর রুটস উইথ হেনরি লুইস গেটস শোর বুধবারের পর্বে অতিথি ছিলেন জুলিয়া রবার্টস। সেখানে তাকে জানানো হল, যে উইলিস রবার্টসকে তিনি নিজের প্র-প্রপিতামহ বলে জানেন, তার সঙ্গে আসলে তার বংশগত যোগসূত্র নেই।

হেনরি লুইস গেটস অনুষ্ঠানে জুলিয়াকে জানান, ১৮ শতকে তার দাদার বাবা জন যখন তার মা রডা সাটল রবার্টসের ঘরে জন্ম নেন, তার এক দশকের বেশি সময় আগে উইলিস রবার্টস গত হয়েছেন।

দৃশ্যত বিস্মিত জুলিয়া তখন সঞ্চালককে প্রশ্ন করেন, “কিন্তু, ওহ! তার মানে কি, আমি রবার্টস নই?” 

উত্তরে হেনরি লুইস গেটস বলেন, ডিএনএ বিশ্লেষণ করে জুলিয়া ও তার কাজিনের সঙ্গে হেনরি ম্যাকডনাল্ড মিচেল জুনিয়র নামের এক ব্যক্তির যোগসূত্র পেয়েছেন তারা। অর্থাৎ, মিচেলই হলেন জুলিয়ার ‘বায়োলজিক্যাল’ পরদাদা। 

জুলিয়া প্রশ্ন করেন, “তাহলে আমরা কি মিচেল “

উত্তরে হেনরি লুইস গেটস বলেন, “আপনি আসলে জুলিয়া মিচেল, বংশগতির হিসেবে আপনি রবার্টস নন।”

স্বাভাবিকভাবেই এমন তথ্য হজম করা কঠিন ছিল জুলিয়ার জন্য। তিনি বলেন, “ওয়াও! আমার মাথা কি এখনও জায়গামত আছে? আমি কি আপনার দিকে তাকিয়ে আছি?

সিএনএন লিখেছে, গেটস এবং তার দল গবেষণা করে এটাই জানতে পেরেছে যে, মিচেল ছিলেন ছয় সন্তানের বাবা। তার মায়ের বাড়ি ছিল রডাদের চার বাড়ি পরেই।

জুলিয়া বলেন, “এটা সত্যি চমকে যাবার মত খবর, আমি সত্যিই হতবাক। তবে আমি মনে করি, আমার পরিবারই আমার কাছে সত্যি। আমি রবাটর্স পদবী নিয়েই থাকতে চাই।“

হলিউডের অন্যতম বাণিজ্যিকভাবে সফল ও উঁচু দরের পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী জুলিয়া ‘মোনালিসা স্মাইল’ সিনেমার জন্য নিয়েছিলেন আড়াই কোটি ডলার।

১৯৮৯ সালে মাত্র ২২ বছর বয়সে ‘স্টিল ম্যাগনোলিয়াস’ সিনেমায় অভিনয় করে জুলিয়া রবার্টস প্রথমবারের মত অস্কারে মনোনয়ন পান। পরে ২০০০ সালে ‘এরিন ব্রোকোভিচ’ সিনেমায় অভিনয় করে তিনি অস্কার ও গোল্ডেন গ্লোব দুটো পান।

জনপ্রিয় ম্যাগাজিন পিপল ১২ বার জুলিয়া রবার্টসকে এই গ্রহের সেরা সুন্দরীর অভিধা দিয়েছে।

বর্তমানে এই অভিনেত্রী মার্কিন পরিচালক ড্যানিয়েল মডারের সাথে সংসার করছেন। তাদের তিন সন্তান রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক