ফের বড় পর্দায় ‘যব উই মেট’, হলে এসে দর্শক মাতালেন শাহিদ

ভ্যালেন্টাইন সপ্তাহ উদযাপনে মুম্বাইয়ের জুহুতে পিভিআর সিনেমা হলে আচমকা হাজির হয়েছিলেন নায়ক শাহিদ কাপুর

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 08:01 AM
Updated : 18 Feb 2023, 08:01 AM

মুক্তির পর একে একে কেটে গেছে ১৬ বছর, বদলে গেছে কতকিছু!  বদলে যাওয়া এই দিনে ফের হলে এল কারিনা কাপুর-শাহিদ কাপুর জুটির সিনেমা ‘যব উই মেট’। দর্শক উচ্ছ্বাস বলে দিল সিনেমাটির জনপ্রিয়তা ‘কমেনি’।

সিনে পোর্টাল বলিউড হাঙ্গামা জানিয়েছে, ভ্যালেন্টাইন সপ্তাহ উদযাপনে মুম্বাইয়ের জুহুতে পিভিআর সিনেমা হলে অন্যান্য ছবির সাথে দেখান হয় ‘যব উই মেট’। এ সিনেমার শোয়ের দিন হল ‘হাউস ফুল’ ছিল বলে জানিয়েছে পিভিআর কর্তৃপক্ষ।

হলে সিনেমা চলার সময় আচমকাই হাজির হন শাহিদ কাপুর। নায়ককে দেখামাত্র অনুরাগীরা আনন্দে হই চই বাঁধিয়ে দেন। ওই মুহূর্তের একটি ভিডিও শাহিদ পোস্ট করেছেন তার ইনস্টাগ্রামে, ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতেও।

শাহিদ হলে ঢোকার পর তার নাম ধরে ‘জয়ধ্বনি’ দেন ভক্তরা। দর্শকদের সাথে হাত মেলান শাহিদ, হাসিমুখে সেলফিও তোলেন।আবার তাদের আবদারে গানের তালে পাও মেলান এই নায়ক।

‘যব উই মেট’ কেবল কারিনা ও শাহিদের ক্যারিয়ারের মাইলফলক নয়, তাদের ব্যক্তি জীবনেরও একটি অধ্যায়। ওই সিনেমা করার আগে থেকেই দুজন দুজনার প্রেমে হাবুডুবু খাচ্ছিলেন তারা।

২০০৭ সালে নির্মাতা ইমতিয়াজ আলী যখন কারিনা-শাহিদকে পর্দায় আনার পরিকল্পনা করেন, তখন রাজি ছিলেন না কারিনা। তিনি তখন শাহিদের চেয়েও বড় তারকা।

নায়িকাকে রাজি করানোর ভার পড়ে শাহিদের ওপর। কারিনা ‘যব উই মেট’ সিনেমায় গীত চরিত্রটি করতে রাজি হন শুধুমাত্র শাহিদের অনুরোধে।

শাহিদের মনে হয়েছিল, গীত চরিত্রটি তার প্রেমিকা কারিনার মতই। পাগলাটে, অভিমানী আর স্বতঃস্ফূর্ত, কারিনা যেমন। শাহিদের অনুরোধ ফেলতে না পেরে স্ক্রিপ্ট না পড়ে, কোনো সংলাপ না জেনে এবং প্র্যাকটিস ছাড়াই প্রথমদিন শুটিং সেটে চলে গিয়েছিলেন কারিনা।

‘যব উই মেট’ সিনেমার শুটিং চলার সময় কারিনার সঙ্গে শাহিদের বিচ্ছেদ হয়ে যায়। সেই সময়টা নিয়ে কারিনা গত বছর তার ‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রচারের সময় মুখ খোলেন সংবাদকর্মীদের সামনে।

‘আমার জীবন আর সিনেমার গীতের জীবন অনেকটা সমান্তরালে চলছিল। তাই আর আলাদাভাবে কষ্ট করে অভিনয় করতে হয়নি। তখন আমি যেন আবেগের রোলারকোস্টারে ভ্রমণ করছিলাম। গীতের জীবন যেমন করে বদলে যায়, আমার জীবনও তেমনিভাবে।’

বিচ্ছেদের পরও সিনেমা শেষ করেছেন দুজন। অবশ্য মাঝে কিছুদিন সিনেমার কাজ বন্ধ রেখে ‘ব্রেক’ নিয়েছিলেন কারিনা। পর্দায় নিয়মতি ছিলেন না শাহিদও।

বলিউডের আলোচিত প্রেমিক-প্রেমিকা কারিনা ও শাহিদ দুজনেই পরে নিজেদের পছন্দের জীবনসঙ্গী বেছে নিয়েছেন। পতৌদিদের ছেলে সাইফ আলী খানকে বিয়ে করে কারিনা হয়েছেন নবাবপুত্রবধূ। আর মীরা রাজপূতকে বিয়ে করে সংসার ধর্ম পালন করছেন শাহীদ। দুজনের ঘরেই দুটি করে সন্তান আছে।

কারিনা কিছুদিনের মধ্যেই মার্ভেল সিরিজের সুপারহিরো ‘ব্ল্যাক উইডো’র কণ্ঠ হয়ে আসছেন। এটি মার্ভেলের প্রথম ‘অডিবল সিরিজ’। ‘মার্ভেলস ওয়েস্টল্যান্ডার্স: স্টার লর্ড’ অডিও’ সিরিজটি ভারতীয় দর্শকদের জন্য নিয়ে আসছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম অডিবেল।

আর শাহিদ কাপুর ওটিটিতে ধরা দিয়েছেন ‘ফারজি’তে, যা ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে।