অভিনয়ে গিয়ে নাকি জীবনটাই নষ্ট করে দিলাম: জ্যোতিকা জ্যোতি

তবে শিল্পকলায় নিয়োগে পরিবার খুশি হয়েছে, জানালেন এই অভিনেত্রী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 12:34 PM
Updated : 16 March 2023, 12:34 PM

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিচালকের দায়িত্ব পাওয়া অভিনেত্রী জ্যোতিকা জ্যেতি জানিয়েছেন, অভিনয় করতে গিয়ে জীবনটাই তিনি ‘নষ্ট’ করেছেন-এমন গঞ্জনা জীবনে জুটলেও অভিনয় তিনি ছাড়বেন না।

আগামী দুই বছরের জন্য জ্যোতি চুক্তিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিচালকের দায়িত্ব পেয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নিয়োগের প্রজ্ঞাপন হওয়ার তিন দিন পর কাজে যোগও দিয়েছেন তিনি।

সরকারি এই কাজ পাওয়ার অনুভূতি জানিয়ে ফেইসবুকে একটি পোস্ট দিয়ে এই অভিনেত্রী লিখেছেন, “ভালো ছাত্রী, ভালো রেজাল্ট, কাজেই বিসিএস অথবা একটা ভালো চাকরি অথবা একটা ভালো বিয়ে- এই ছিল আমার কাছ থেকে পরিবারের প্রত্যাশা।

“কিন্তু আমি হাঁটলাম ভিন্নপথে। তার জন্য অনেক বঞ্চনা, গঞ্জনা পাওয়া হল জীবনে- ইংরেজিতে এমএ পাস করে অভিনয়ে গিয়ে জীবনটাই নাকি নষ্ট করে দিলাম।”

নতুন নিয়োগে পরিবারের প্রতিক্রিয়াও জানান জ্যোতি।

“শিল্পকলার পরিচালক পদে নিয়োগপ্রাপ্তি আমাকে যেমন তেমন, আমার পরিবারকে ভীষণ খুশি করেছে। শুনলাম বাবা নাকি মিষ্টি খাইয়েছে তার বন্ধুদের। ফোনে ভাইবোনের কন্ঠ খুশিতে আটখানা। বোন বললো, ‘তুমি এটাই ডিজার্ভ কর, আমরা তোমার কাছ থেকে এমনটাই আশা করি’। আর মা তো কবে থেকেই আশীর্বাদ করে যাচ্ছে।”

Also Read: শিল্পকলার পরিচালক হচ্ছেন জ্যোতিকা জ্যোতি

ফেইসবুক পোস্টের সাথে একটি ছবিও শেয়ার করেছেন জ্যোতি। সেই ছবিটি পরিবারকে উৎসর্গ করার কথা জানিয়ে জ্যোতি লেখেন, “নতুন যাত্রার প্রথম দিনের এই ছবিটি প্রথম অফিসের সামনে তুলে পরিবারকে উৎসর্গ করলাম। তবে ভিন্নপথে হাঁটা চলবে।”

ময়মনসিংহের মেয়ে জ্যোতি অভিনয়ের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গেও যুক্ত। তিনি দলটির বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য।

২০১৬ সালে ময়মনসিংহ-৩ আসনে উপ-নির্বাচনের অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্র কিনেছিলেন জ্যোতি। পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকার টিকিট চেয়েছিলেন। তবে কোনোবারই ভোটের শিকে ছেঁড়েনি এ অভিনেত্রীর ভাগ্যে।