কোক স্টুডিওতে ‘আসছেন’ রুনা লায়লা

রুনা লায়লা বলেছেন, “ভারত-পাকিস্তানে খুব জনপ্রিয় হয়েছে কোক স্টুডিও। আমাদের দেশেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর মাধ্যমে মেধাবী শিল্পীদের উঠে আসার সুযোগ তৈরি হবে।“

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 08:45 AM
Updated : 23 Nov 2022, 08:45 AM

আসছে জানুয়ারিতে শুরু হচ্ছে জনপ্রিয় সংগীতায়োজন কোক স্টুডি বাংলার দ্বিতীয় সিজন, সেখানে গাইবেন উপমহাদেশের কিংবদন্তী শিল্পী রুনা লায়লাও।

বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোরকে তিনি বলেন, “কোক স্টুডিওর দ্বিতীয় সিজনে আমি গাইছি। তবে কোন গানটা গাইব তা এখনই বলা যাচ্ছে না।”

প্রতিবেশী অন্যান্য দেশের মত বাংলাদেশেও কোক স্টুডিও চালুর উদ্যোগকে ‘চমৎকার’ বলছেন এই কিংবদন্তি শিল্পী।

“ভারত-পাকিস্তানে খুব জনপ্রিয় হয়েছে কোক স্টুডিও। আমাদের দেশেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর মাধ্যমে দেশের অনেক মেধাবী শিল্পী উঠে আসার সুযোগ তৈরি হবে। এটি হওয়ায় ভালো হয়েছে।”

গত জুলাইয়ে ভারতীয় আনন্দবাজারসহ বেশকিছু সংবাদমাধ্যমে খবর চাউর হয়েছিল, কোক স্টুডিও বাংলায় গান করবেন উপমহাদেশের গুণী শাস্ত্রীয় সংগীতশিল্পী উস্তাদ রশিদ খান।

তবে কোক স্টুডিওর সঙ্গে সম্পৃক্তরা রুনা লায়লা বা উস্তাদ রশিদ খানের বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

কোক স্টুডিও বাংলার প্রথম সিজনে সংগীত পরিচালকের দায়িত্ব সামলেছেন শায়ান চৌধুরী অর্ণব ও ইমন চৌধুরী। নতুন সিজনেও তাদের থাকার কথা ইতোমধ্যে জানানো হয়েছে।

রুনা লায়লা ও রশিদ খানের বিষয়ে জানতে অর্ণবকে ফোন করা হলে তিনি ধরেননি। আর  ইমন চৌধুরী বলছেন, এ ব্যাপারে তিনি কিছু জানেন না।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমাদের তেমন কিছুই জানানো হয়নি। আরও পরে যখন চুক্তি হবে, আমি নিজে সব জানাব।”

চলতি বছরের ফেব্রুয়ারিতে যাত্রা শুরুর পর প্রথম সিজনের আট মাসে ১০টি গান দিয়ে প্রশংসা কুড়িয়েছে কোক স্টুডিও বাংলা।

প্রথম সিজনে গান গেয়েছেন মমতাজ, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মিজান, অর্ণব, পান্থ কানাই, তাহসান, অনিমেষ, বগা তালেব, ঋতুরাজ, কানিজ খন্দকার, জালালি সেট (ব্যান্ড), মধুবন্তী বাগচী, নিগার সুমি, মাশা ইসলাম ও নন্দিতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক