প্যারিস হিল্টনের দাবি, সেলফির প্রচলন তারই

মার্কিন মিডিয়া ব্যক্তিত্ব প্যারিস হিল্টন এখনও মনে করেন ‘সেলফি’র প্রচলন তার হাত থেকেই হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2020, 03:58 PM
Updated : 22 Nov 2020, 08:11 PM

২০১৭ সালে ৩৯ বয়সি মডেল, সংগীত শিল্পী, ব্যবসায়ী প্যারিস হিল্টন টুইটারে, তার এবং মার্কিন সংগীত শিল্পী ব্রিটনি স্পিয়ার্সের সঙ্গে তোলা একটি ‘সেলফি’ পোস্ট করে লেখেন, “১১ বছর আগে এই দিনে আমি আর ব্রিটনি সেলফি আবিষ্কার করেছিলাম।”

সেই সময় ‍টুইটার ব্যবহারকারীরা সেই দাবিকে অগ্রাহ্য করে একে অন্যকে প্রস্তাব দিতে থাকেন, কার কত আগে সেলফি তোলা আছে সেগুলো পোস্ট করতে।

তবে এই সপ্তাহে হিল্টন আবারও সেই ছবি পুনরায় টুইটারে পোস্ট করে লেখেন, “১৪ বছর আগে, ব্রিটনি স্পিয়ার্স আর আমি সেলফি আবিষ্কার করেছিলাম।”

২০০০ সালের দিকে রিয়েলিটি শো ‘দি সিম্পল লাইফ’য়ের জন্য জনপ্রিয়তা একই সঙ্গে উত্তরাধিকার সূত্রে পাওয়া আমেরিকার হিল্টন হোটেলের মালিকানা- সব কিছু মিলিয়ে প্যারিস হিল্টনকে সেই সময় প্রায়ই ছবির বিষয় হতে দেখা যেত সংবাদ মাধ্যমগুলোতে।

ইঅনলাইন ডটকম জানায়, যদিও ইন্টারনেট ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রচলন শুরুর আগে তোলা ওই ছবি, তারপরও এটা বলা সম্ভব নয় তারাই ‘সেলফি’ আবিষ্কার করেছিলেন।

কারণ ১৯৯১ সালের ‘থেলমা অ্যান্ড লোইস’ ছবিতেও জিনা ডেভিস এবং সুসান সারানডোন’কে ‘সেলফি’র মতো করে ছবি তুলতে দেখা গেছে।

তবে সমাজকর্মী, সংগীত শিল্পী হিল্টনের এই পোস্ট নিয়ে এবার তেমন কোনো বিতর্কের সৃষ্টি হয়নি। বরং এক ভক্ত লিখেছেন, “সত্যিকারের সুপারস্টার আর প্রভাববিস্তার করতে পারা মানুষরাই খাঁটি ফ্যাশনের ছাপ রাখতে পারেন, যা আমরা ভালোবাসি।”