নাট্যশালায় নৃত্য নাটক ‘ওয়াটারনেস’

কাদম্বরী দেবীকে উৎসর্গ করা প্রযোজনাটি প্রথম মঞ্চে আসে ২০১৫ সালে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2022, 11:13 AM
Updated : 13 Sept 2022, 11:13 AM

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনের ছায়া অবলম্বনে জল ও নারীর সম্পর্ক নিয়ে ‘ওয়াটারনেস’ ফের মঞ্চায়িত হতে যাচ্ছে বুধবার।

এ দিন সন্ধ্যায় তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটার প্রযোজিত নৃত্য নাটকটি জাতীয় নাট্যশালা মিলনায়তনে উপভোগ করা যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

৪৫ মিনিটের প্রযোজনা ‘ওয়াটারনেস’ এর পাণ্ডুলিপি লিখেছেন ধীমান ভট্টাচার্য। সঙ্গীত পরিচালনায় আছেন সুমন সরকার। মূল ভাবনা, নকশা, নৃত্য পরিচালনা ও নির্দেশনায় পূজা সেনগুপ্ত।

নৃত্য ও অভিনয়ে যারা থাকছেন, তাদের মধ্যে অন্যতম হলেন- পূজা সেনগুপ্ত, আতিক রহমান, ফারিয়া পারভেজ, লোপা অধিকারি, সাথিয়া ইসলাম, তাসনিয়া ইশা, অদৃজা সেনগুপ্ত, শাকিল আহমেদ, প্রান্তিক দেব।

কাদম্বরী দেবীকে উৎসর্গ করা ‘ওয়াটারনেস’ প্রথম মঞ্চে আসে ২০১৫ সালে । এরই মধ্যে বিদেশের মঞ্চেও এর পরিবেশনা হয়েছে।

তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দর্শক টিকেট কেটে আমাদের এই পরিবেশনাটি দেখতে আসবেন, এটাই প্রত্যাশা করি। দর্শকই হোক আমাদের সবচেয়ে বড় স্পন্সর।”

তুরঙ্গমীর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রযোজনাটি দেখতে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত কানাডা, দক্ষিণ কোরিয়া, সুইডেন, ডেনমার্ক, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতি সচিব মো আবুল মনসুরসহ অনেকে। প্রযোজনাটি দর্শনীর বিনিময়ে সকলের জন্য উন্মুক্ত। প্রদর্শনীর পূর্বে হল গেট কাউন্টার থেকে দর্শনী সংগ্রহ করা যাবে। অগ্রিম বুক করা যাবে ০১৬৪৭৬২০০৭৪ ফোন নম্বরে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক