‘মি. ইন্ডিয়া’র সিক্যুয়েল আনবেন বনি

শ্রীদেবী-অনীল কাপুরের সিনেমাটি হিট হয়েছিল গত শতকের আশির দশকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 12:02 PM
Updated : 14 Jan 2023, 12:02 PM

আশির দশকের সুপারহিট বলিউড সিনেমা ‘মি. ইন্ডিয়া’, তাতে নায়ক-নায়িকা ছিলেন শ্রীদেবী ও অনীল কাপুর, ভিলেন চরিত্রে ওমরেশপুরীর অভিনয়ও ছিল প্রশংসিত।

সেই সিনেমার সিক্যুয়েল নির্মাণ করতে চাইছেন প্রযোজক বনি কাপুর, যিনি প্রয়াত শ্রীদেবীর স্বামীই শুধু নন, অনীল কাপুরেরও ভাই।

সম্প্রতি পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে বনি কাপুর বলেন, “মিস্টার ইন্ডিয়া ২ বানানোর পরিকল্পনা করছি আমি। যদি একটু জলদিই কাজ শুরু করে ফেলি, তাতে অবাক হবেন না। বাজারে ‘ওয়ান্টেড’, ‘নো এন্ট্রি’ ও ‘মিস্টার ইন্ডিয়া’র সিক্যুয়েলের যথেষ্ট চাহিদা রয়েছে।”

১৯৮৭ সালে মুক্তি পেয়েছিল ‘মি. ইন্ডিয়া’, প্রযোজক ছিলেন বনি, তবে তখন শ্রীদেবী তার ঘরনী হননি। ওই সিনেমায় শ্রীদেবীকে সই করাতে বেশ খরচ করতে হয়েছিল বনিকে। ‘ষোলা সাওয়ান’ দেখার পরপরই বনি ‘মিস্টার ইন্ডিয়া’তে শ্রীদেবীকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ওই সিনেমা দিয়েই হিট তারকা হিসেবে নাম লেখান অনীল। তার ক্যারিয়ারে বাঁক বদলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সিনেমাটি।

সিনেমাটিতে অমরেশপুরীর ‘মোগাম্বো খুশ হুয়া’ সংলাপটি আজও অনেকের মুখে মুখে ফেরে।

শ্রীদেবী ১৯৯৬ সালে বনিকে বিয়ে করেন। ২০১৮ সালে তার মৃত্যু হয়। তাদের মেয়ে জাহ্নবি কাপুর এরই মধ্যে বলিউডে নায়িকার আসন নিয়ে নিয়েছেন।

টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ২০২০ সালেই ‘মিস্টার ইন্ডিয়া’র ট্রিলজির ঘোষণা দিয়েছিলেন বনি কাপুর। পরিচালনার জন্য আলি আব্বাস জাফরকে সাইনও করিয়েছিলেন।

বনি খুব শিগগিরিই লাভ রঞ্জন পরিচালিত ‘তু ঝুঠি মে মক্কার’র মধ্য দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ করবেন। সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন রণবীর কাপুর ও শ্রদ্ধা কাপুর।

অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে প্রযোজক বনি বললেন, “প্রস্তাবটি প্রত্যাখ্যান করেই ফেলেছিলাম প্রায়। কিন্তু লাভ সিনেমাটির জন্য রাজি করিয়ে ফেলল আমাকে। এ এক দুর্দান্ত অভিজ্ঞতা। অভিনয়ের চেষ্টা করেছি আমি, এটা ভেবেই ভালো লাগছে। আশা করছি, দর্শকরাও উপভোগ করবে সিনেমাটি।”

আগামী ৮ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘তু ঝুঠি মে মক্কার’। বনি সম্প্রতি অজিত কুমার অভিনীত তামিল সিনেমা থুনিভু প্রযোজনা করেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক