মনের মানুষ খুঁজে পাননি অপু বিশ্বাস

দীর্ঘ বিরতির পর জোরেসোরেই ঢাকাই ছবিতে ফিরেছেন অপু বিশ্বাস। ঈদুল ফিতরের সিনেমা ‘হিরো-দ্য সুপারস্টার’- এ দর্শক দেখেছে বদলে যাওয়া অপুকে। সিনেমাপাড়ায় জোর গুঞ্জন, এবার সাতপাঁকে বাঁধা পড়বেন, হবেন সংসারী। কিন্তু অপু জানালেন ভিন্ন কথা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2014, 05:18 AM
Updated : 10 August 2014, 08:29 AM

রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ‘হিরো-দ্য সুপারস্টার’-দেখতে এসে গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় অপু বললেন, “আমি এখনও মনের মতো কাউকে খুঁজে পাই নি। ব্যাপারটি নিয়ে কোনো ভাবনা নেই আমার। আমার পুরো মনোযোগ এখন সিনেমার দিকে।”

বিয়ের গুঞ্জনকে হেসেই উড়িয়ে দিলেন।

“কে যে আমার বিয়ের খবর ছড়ায়! একটা বিরতির পর আমি ফিরে এসেছি। আগামী দুই বছর আমি সিনেমা নিয়েই থাকতে চাই। দুই বছরের মধ্যে আমি বিয়ে করছি না।”

অপু ঈদের পরে ওয়াকিল আহমেদের ‘শোধ’ সিনেমার শুটিং শুরু করেছেন। সিনেমাতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন তিনি। এতে তার চরিত্রের নাম ‘বেবি’। পারিবারিক দ্বন্দ্বের কাহিনি নিয়ে নির্মিত এই সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মিশা সওদাগর।

অপু আরও অভিনয় করছেন এফ আই মানিকের ‘দুই পৃথিবী’, নজরুল ইসলাম খানের ‘মনের ঠিকানা’, ওয়াজেদ আলী সুমনের ‘হিটম্যান’, মনতাজুর রহমান আকবরের ‘সালাম মালয়েশিয়া’ সিনেমাগুলোতে।

অপু জানালেন, অগাস্টের মধ্যভাগে ‘সালাম মালয়েশিয়া’ সিনেমার শুটিংয়ে ব্যাংককে যাবেন। সিনেমার কাহিনি আবর্তিত হয়েছে মালয়েশিয়া প্রবাসী বাঙালি এক মেয়ের কাহিনি নিয়ে। মেয়েটি কোনোভাবেই বাঙালি ছেলেদের পছন্দ করে না। কিন্তু নায়ক শাকিব এসে বদলে দেয় তার ধারণা।

সমসাময়িক সিনেমা নিয়ে অপু বলেন, “বাংলা চলচ্চিত্র এখন ভালোর দিকে যাচ্ছে। সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতা শুরু হয়েছে। দর্শক আবারও হলে ফিরছে। এই দর্শককে ধরে রাখতে হলে আমাদের আরও ভালো কিছু উপহার দিতে হবে।”

শাকিব ছাড়াও অন্য অভিনেতাদের সঙ্গে বেশকটি সিনেমাতে অভিনয় করার কথা রয়েছে বলেও জানালেন অপু। কিছুদিনের মধ্যেই সেসব সিনেমাতে চুক্তি সই করবেন তিনি।

অপুর ছবি তুলেছেন নয়ন কুমার