‘স্লিপলেস নাইট’ এর প্রস্তুতি নিচ্ছেন শাহিদ কাপুর

ফরাসি অ্যাকশন থ্রিলার ‘স্লিপলেস নাইট’ এর হিন্দি রিমেকে অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলিউড অভিনেতা শাহিদ কাপুর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2022, 11:16 AM
Updated : 22 Feb 2022, 11:16 AM

নির্মাতা আলী আব্বাস জাফরের পরিচালনায় এ ওয়েব চলচ্চিত্রে একজন পুলিশ কর্মকর্তার ভূমিকায় দেখা যাবে শাহিদকে। শিগগিরই সিনেমার দৃশ্যধারণ শুরু হবে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে বোম্বে টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে শাহিদ জানান, এটি খুব কঠিন একটি চরিত্র, এর জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি।

সিনেমার জন্য দারুণ একটি গল্প বেছে নেওয়ায় পরিচালকের প্রশংসাও করেছেন বলিউডের এই অভিনেতা।

‘জাব উই মেট’, ‘কামিনে’, ‘হায়দার’ ও ‘কবির সিং’ এর মতো সিনেমায় অভিনয় করে আলোচনায় আসা এ বলিউড তারকা প্রথমবারের মতো কোনো ওয়েব চলচ্চিত্রে কাজ করছেন। তবে সিনেমাটির নাম এখনও চূড়ান্ত হয়নি।

সিনেমায় নিজের চরিত্রের প্রসঙ্গে শাহিদ কাপুর বলেন, “প্রতিটি চরিত্রই চ্যালেঞ্জিং হয়ে ওঠে যখন আপনি এর গভীরতায় যান। একটি চরিত্র দিয়ে একজন অভিনেতার যাত্রাকে বর্ণনা করা কঠিন। আপনি তখনই সেখানে পৌঁছাবেন যখন আপনি চরিত্রটির গভীরতা উপলব্ধি করবেন।”

২০১১ সালে মুক্তি পাওয়া ফরাসি সিনেমা ‘স্লিপলেস নাইট’ টরন্টো ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের পর সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। নির্মাতা ফ্রিডরিখ জার্দিনের পরিচালনায় এতে পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন ফরাসি-ইসরাইলি তারকা টমার সিসলি।

ওই পুলিশ কর্মকর্তার নিজের ছেলেকে মাদক কারবারীর হাত থেকে উদ্ধারের ঘটনা উঠে এসেছে সিনেমায়।

চরিত্রটিকে চ্যালেঞ্জিং হিসেবে বর্ণনা করে শাহিদ কাপুর জানান, এর আগেও এমন কিছু চরিত্রে কাজ করার সুযোগ পেয়েছেন এবং সেসব ক্ষেত্রে নিজের সেরাটা দিয়েই চেষ্টা করেছেন।

“কিন্তু যখন আমি কিছুটা অনিশ্চিত থাকি, তখন আমি আরও কঠিন জিনিসগুলোকে তাড়া করি। বর্তমানের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করে এগিয়ে যাওয়াকে শ্রেয় মনে করি।”

ডিজিটাল মাধ্যমে ‘দ্য ফ্যামিলি ম্যান’ খ্যাত রাজ নিদিমোরু ও কৃষ্ণা ডিকের পরিচালনায় নাম চূড়ান্ত না হওয়া এই ওয়েব সিরিজে কাজ করছেন তিনি।

এ বিষয়ে শাহিদ জানান, একটি চরিত্র বেছে নেওয়ার দায়ভার অভিনয়শিল্পীকেই নিতে হয়।

“আমি সবার কথা শুনি এবং আমি যা অনুভব করি তাই করি, আমি যা চাই তা নয়। একজন অভিনেতা হিসেবে, আপনি দৃঢ়ভাবে যা মনে করেন তাই করার চেষ্টা করা উচিত।”

সর্বশেষ ‘জার্সি’ সিনেমায় দেখা গেছে এই বলিউড তারকাকে।