সরানো হলো ‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’

বিতর্কের মুখে ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘বিঞ্জ’ থেকে ‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’ ওয়েব সিরিজ সরিয়ে নেওয়া হয়েছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 06:53 PM
Updated : 23 June 2020, 06:53 PM

এর মধ্যে ওয়াহিদ তারেকের ‘বুমেরাং’ সিরিজের দুইটি পর্ব ও সুমন আনোয়ারের ‘সদরঘাটের টাইগার’ সিরিজের সব পর্ব সরিয়ে নেওয়া হয়েছে বলে গ্লিটজকে জানান ‘বিঞ্জ’র মালিকানা প্রতিষ্ঠান রেডডট ডিজিটাল লিমিটেডের বিপণন প্রধান নূর ঈ তাজরিয়ান খান।

সেই সঙ্গে শিহাব শাহীনের পরিচালনায় ‘আগস্ট ১৪’র কয়েকটি পর্ব সম্পাদনা করা হয়েছে বলেও জানান তিনি।

কী কারণে ওয়েব সিরিজগুলো তুলে নেওয়া হলো?-এমন প্রশ্নের জিজ্ঞাসায় তিনি জানান, তারা বুঝতে পেরেছেন যে, সেই কনটেন্টগুলো সব দর্শকের উপযোগী নয়।

ই-মেইল বার্তায় তিনি গ্লিটজকে বলেন, “কনটেন্টগুলো পাইরেসির মাধ্যমে ওপেন ওটিটি প্লাটফর্মে (ইউটিউব) চলে আসায় অনাকাঙ্ক্ষিত বিতর্কের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে দর্শকের আবেগকে সম্মান জানিয়ে আমরা সাময়িকভাবে কনটেন্টগুলো আমাদের প্লাটফর্মে না রাখার সিদ্ধান্ত নিয়েছি।“

তিনটি ওয়েব সিরিজের ‘যৌন দৃশ্য’ নিয়ে দর্শকদের সঙ্গে ওয়েব সিরিজের চরিত্র বিশ্লেষণে পক্ষে-বিপক্ষে যুক্তি-তর্কে শামিল হয়েছিলেন নির্মাতারাও।

মোরশেদুল ইসলাম, অমিতাভ রেজা, অনিমেষ আইচসহ ১১৭ নির্মাতা ওয়েব সিরিজের পক্ষে নিজেদের অবস্থান জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।

অন্যদিকে সৈয়দ হাসান ইমাম, মামুনুর রশীদ, আফজাল হোসেন, আলী যাকের, আসাদুজ্জামান নূর, মাসুম রেজাসহ ৮০ ব্যক্তিত্ব পাল্টা বিবৃতিতে ওয়েব প্লাটফর্মে ‘কুরুচিপূর্ণ কনটেন্ট’ পরিবেশনের অভিযোগ তুলেছেন।