মাইমে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ইতিহাস, ঐতিহ্যের আলোকে বাংলাদেশকে মঞ্চে তুলে ধরতে যাচ্ছে ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2018, 02:17 PM
Updated : 11 Sept 2018, 02:17 PM

ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের আয়োজনে ‘নৈঃশব্দ্যে জাতির জনক’ শীর্ষক এ মুকাভিনয় প্রযোজনা মঞ্চস্থ হতে যাচ্ছে আগামী ১২ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে এ ব্যতিক্রমী প্রদর্শনী।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মীর লোকমান জানান, ব্যক্তি বঙ্গবন্ধু, তার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, ১৫ আগস্টের নারকীয় হত্যাযজ্ঞ ও সাম্প্রতিক সময়ের কিছু ঘটনা যা আমাদের পীড়া ও নাড়া দেয়- এমনই কিছু বিষয়ের ওপর মূকাভিনয় উপস্থাপন করবেন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের অভিনেতারা।

ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সভাপতি ফরিদ উদ্দিন বলেন, “আমাদের চেতনা ও মননের প্রতিচ্ছবি এই প্রযোজনা”। সাধারণ সম্পাদক এমরান হোসেন বলেন, “বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাকে নিয়ে প্রদর্শনী করা আমাদের জন্য গৌরবের ও আনন্দের”।

প্রসঙ্গত, ‘না বলা কথাগুলো না বলেই হোক বলা’ স্লোগান নিয়ে ২০১১ সালের ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয় ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন। এরই মধ্যে দেশে-বিদেশে ৪৫০ টিরও বেশি প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে সংগঠনটি।