হ্যাকিংয়ের শিকার ‘গেমস অব থ্রোন্স’এর চিত্রনাট্য

হ্যাকিংয়ের কবলে পড়েছে মার্কিন টিভি চ্যানেল এইচবিও’র গুরুত্বপূর্ণ কিছু ডাটা। হ্যাকারদের কবলে পড়া ডাটাগুলোর মধ্যে রয়েছে জনপ্রিয় সিরিজ ‘গেমস অব থ্রোন্স’এর চিত্রনাট্য- এমনটাই বলছে এন্টারটেইনমেন্ট উইকলি’র প্রতিবেদন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2017, 03:50 PM
Updated : 1 August 2017, 03:50 PM

হ্যাকিংয়ের বিষয়টি নিশ্চিত করে কর্মীদের পাঠানো এক ক্ষুদে বার্তায় এইচবিও’র কর্ণধার রিচার্ড প্লেপলার লিখেছেন, “এরই মধ্যে আপনারা সবাই হয়ত অবহিত হয়েছেন যে, আমরা একটি সাইবার দুর্ঘটনার শিকার হয়েছি। হ্যাকাররা আমাদের গুরুত্বপূর্ণ কিছু তথ্য চুরি করেছে। এর মধ্যে আমাদের প্রতিষ্ঠান ও অনুষ্ঠানমালার গোপনীয় কিছু তথ্য রয়েছে।”

প্রতিবেদনটি আরও বলছে, এইচবিও’র প্রায় ১.৫ টেরাবাইট তথ্য হ্যাক করা হয়েছে। হ্যাকিংয়ের শিকার এ ডাটাগুলোর মধ্যে গোল্ডেন গ্লোব জয়ী সাড়াজাগানো সিরিজ ‘গেমস অব থ্রোন্স’এর অপ্রকাশিত একটি পর্বের চিত্রনাট্য রয়েছে বলেও ধারণা করা হচ্ছে।

‘গেইম অফ থ্রোন্স’এর হ্যাকিংয়ের বিষয়ে এইচবিও’র পক্ষ থেকে নিশ্চিত করে কিছু বলা না হলেও সম্প্রতি এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে একটি ই-মেইল পেয়েছে বলে জানায় রয়টার্স। ‘গেইম অফ থ্রোন্স’ ছাড়াও  দর্শকপ্রিয় এইচবিও সিরিজ ‘ব্যালার্স’ ও ‘রুম ১০৪’এর অসম্প্রচারিত কিছু পর্বও পড়েছে হ্যাকারদের হাতে।

এ মুহূর্তে চ্যানেলটিতে সম্প্রচারিত হচ্ছে ‘গেইম অফ থ্রোন্স’এর সপ্তম সিজন। ২৭ আগস্ট প্রচারিত হবে চলতি সিজনের শেষ পর্ব। আগামী বছরই শেষ হবে এইচবিও’র সাড়াজাগানো এ ফ্যান্টাসি ড্রামাটি।