মুখোমুখি ‘অ্যানিমাল’ ও ‘স্যাম বাহাদুর’

১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে রাণবীরের ‘অ্যানিমাল’ ও ভিকির ‘স্যাম বাহাদুর’; যা নিয়ে উৎসাহের অন্ত নেই দর্শকদের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2023, 03:00 PM
Updated : 28 Nov 2023, 03:00 PM

ডিসেম্বরের প্রথম দিনেই মুখোমুখি হতে চলেছে রাণবীর কাপুর অভিনীত সিনেমা ‘অ্যানিমাল’ ও ভিকি কৌশলের ‘স্যাম বাহাদুর’; যা নিয়ে উৎসাহের অন্ত নেই দর্শকদের। এদিকে সিনেমা মুক্তির আগেই স্ত্রী ক্যাটরিনা কাইফের প্রাক্তন প্রেমিক রাণবীরকে প্রশংসায় ভাসালেন ভিকি।

সম্প্রতি ‘স্যাম বাহাদুর’ সিনেমার প্রচারে এসে ভিকি ‘অ্যানিমাল’ এর প্রশংসা করেছেন বলে সংবাদ প্রতিদিন জানিয়েছে।

ঠিক তখনই এক সাংবাদিকের প্রশ্নে বক্স অফিসের লড়াই নিয়ে ভিকি বলেন, “ক্রিকেট ম্যাচে দুজন ব্যাটসম্যান থাকে। দুজনেই এক টিমের জন্য খেলে। এখানে বলিউড হল টিম, আমি আর রাণবীর দুজন একসঙ্গে খেলছি।

“আর কত স্কোর হবে, তা বিবেচনা করবে দর্শক। তাই বক্স অফিসের লড়াইটাকে এভাবেই দেখি আমি। তবে রাণবীরের জন্য অবশ্যই শুভেচ্ছা রইল।”

ভারতের প্রয়াত সেনাপ্রধান ফিল্ড মার্শাল স্যাম মানেকশ’র বায়োপিক হল ‘স্যাম বাহাদুর’। মেঘনা গুলজার পরিচালিত এ সিনেমায় স্যাম মানেকশ হয়েছেন ভিকি।

১৯৬৯ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ভারতীয় সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন মানেকশ। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে এই সেনা কর্মকর্তার ছিল বিশেষ অবদান।

‘স্যাম বাহাদুর’ সিনেমায় স্যামের স্ত্রী সিলু মানেকশর চরিত্রে অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা। ইন্দিরা গান্ধী হয়েছেন ফতিমা সানা শেখ। অভিনেতা নীরজ কবিকে দেখা যাবে জওহরলাল নেহেরুর চরিত্রে; পাকিস্তানের সামরিক শাসক হয়েছেন মহম্মদ জিসান আয়ুব। 

অন্যদিকে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন ঘরানার সিনেমা ‘অ্যানিমাল’ এ দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মানদানার সঙ্গে জুটি বেঁধেছেন রাণবীর।

বাবা-ছেলে সম্পর্কের জটিল দ্বন্দ্বের প্রেক্ষাপটে সাজানো ‘অ্যানিমাল’ এ রাণবীরকে বিপথে চালিত হতে দেখা যায়। মূলত বাবার প্রতি অন্ধ ভালোবাসাই একসময় তাকে মানসিকভাবে বিকারগ্রস্ত করে তোলে, ঠেলে দেয় অন্ধকার জগতে। 

এ সিনেমায় রাণবীরের সঙ্গে আরেক প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর। খল চরিত্রে রয়েছেন ববি দেওল।