দৃশ্য ছেঁটেও রক্ষা নেই, একতাকে গ্রেপ্তারে পরোয়ানা

একতার বিরুদ্ধে অভিযোগ ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স (সিজন টু)এর একটি দৃশ্যে সেনা সদস্যদের ‘অবমাননার’ এবং তাদের পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত হেনেছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 09:05 AM
Updated : 29 Sept 2022, 09:05 AM

আপত্তির মুখে ওয়েব সিরিজ থেকে দৃশ্য ছেঁটে ফেলার পরও শেষ রক্ষা হল না ভারতের প্রযোজক ও চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের; আদালতের নির্দেশে মামলার হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

আইনি জটিলতায় ফেঁসেছেন তার মা শোভা কাপুরও। তার বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে বিহারের বেগুসরাইয়ের আদালত।

এনডিটিভি জানিয়েছে, ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স (সিজন ২) এর একটি দৃশ্যে সেনা সদস্যদের ‘অবমাননা’ এবং তাদের পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত হানার অভিযোগ আনা হয়েছে একতার বিরুদ্ধে।

বেগুসরাইয়ের বাসিন্দা সাবেক সেনা সদস্য শুম্ভ কুমারের ২০২০ সালে দায়ের করা অভিযোগের ভিত্তিতে ওই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক বিকাশ কুমার। 

মামলায় বলা হয়েছে, ট্রিপল এক্স নামের ওই ওয়েব সিরিজে এক সেনা সদস্যের স্ত্রীর সঙ্গে অন্য ব্যক্তির ‘বিবাহবহির্ভূত’ সম্পর্ক এবং একাধিক ‘আপত্তিকর’ দৃশ্য দেখানো হয়েছে, যা একজন সাবেক সেনা সদস্য হিসেবে তাকে ‘মর্মাহত’ করেছে।

ওই অভিযোগ ওঠার পর ওয়েব সিরিজের দৃশ্যটি ছেঁটে ফেলে ভিডিও বার্তায় ক্ষমাও চেয়েছিলেন একতা। কিন্তু ওই মামলায় তিনি আদালতে হাজিরা দেননি। সে কারণেই তার বিরুদ্ধে এখন বিচারক গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বলে শুম্ভ কুমারের আইনজীবী হৃষিকেশ পাঠক জানিয়েছেন।

একতার মালিকানাধীন ওটিটি প্ল্যাটফর্ম ‘অল্টবালাজি’তে দেখানো হয়েছিল ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স’। তার মা শোভা কাপুরও বালাজি টেলিফিল্মের সঙ্গে যুক্ত আছেন, সে কারণে তার নামেও পরোয়ানা জারি হয়েছে বলে জানিয়েছেন হৃষিকেশ পাঠক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক